Banner Advertiser

Sunday, August 31, 2014

[mukto-mona] 'বঙ্গবন্ধুর আদর্শেই জনগণ বলিয়ান' - রাশেদ খান মেনন



প্রকাশ : ৩১ আগস্ট, ২০১৪ ১৭:৩৪:৩১
'বঙ্গবন্ধুর আদর্শেই জনগণ বলিয়ান'
নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হলেও বাংলার জনগণ আজ তাঁর মহান আদর্শে বলিয়ান হয়েই দেশকে অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধশালী করে গড়ে তুলতে ঐক্যবদ্ধ।

আজ রোববার শহীদ আবদুর রব সেরনিয়াবাতের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী পালন ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে রাজধানীর সেগুনবাগিচাস্থ শিশুকল্যাণ পরিষদ মিলনায়নে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, '৭৫-এর ঘাতকচক্র দেশকে নেতৃত্ব শূন্য করার চক্রান্তে জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধু আজ বাংলার ঘরে ঘরে আদর্শ ও জাতীয় ঐক্যের প্রতীক এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মানে ঐক্যবদ্ধ।

স্বাধীন বাংলাদেশে কৃষক লীগ নতা ও মন্ত্রী শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের কৃষকদের জন্য গৃহিত বিভিন্ন পদক্ষেপকে সোনার বাংলা বিনির্মাণে সরকারের কার্যকর পদক্ষেপ ছিল বলেও তিনি উল্লেখ করেন।

মুক্তিযুদ্ধে ৯নং সেক্টরের প্রধান উপদেষ্টা, বঙ্গবন্ধুর মন্ত্রী পরিষদের সদস্য কৃষক নেতা শহীদ আবদুর রব সেরনিয়াবাত '৭৫ এর ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধর সঙ্গে ঘাতকদের বুলেটে শাহাদাৎ বরণ করেন।

বিমান ও পর্যটন মন্ত্রী বলেন, স্বাধীন বাংলাদেশে রব ছেরনিয়াবাত ঋণগ্রস্থ কৃষকদের জন্য এগ্রিমেন্ট প্রথা বাতিল করে প্রায় এক কোটি কৃষকদের ঋণ থেকে বাঁচিয়েছিলেন। ভূমি সংস্কারের মাধ্যমে দেশকে আধুনিকায়নের পথে ধাবিত করতে চেয়েছিলেন কেননা তিনি জানতেন, ভূমিই হল উন্নয়নের প্রথম ও একমাত্র মাপকাঠি।

রাশেদ খান বলেন, বাংলার জনগণ বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের রাজনীতিতে আবারও ঐক্যবদ্ধ হয়েছে।

তিনি আগামীতে একাত্তরের রাজাকার-আলবদরসহ,২১ আগস্টের গ্রেনেড হামলা, '৭৫-এর বাদবাকী পলাতক খুনিদের গ্রেফতার ও ১০ ট্রাক অস্ত্র উদ্ধারে জড়িত সব অপরাধীদের বিচার ও দন্ড কার্যকর করে বাংলাদেশকে সন্ত্রাস-জঙ্গিবাদ ও দারিদ্র্য মুক্ত গণতান্ত্রিক দেশ হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে বলেও আশা প্রকাশ করেন।

আলোচনা সভায় আরো বক্তৃতা করেন- বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক এডভোকেট বলরাম পোদ্দার, ইদ্রিস মল্লিক, বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের সভাপতি কবীর চৌধুরী তন্ময়, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মোসতাক আহমেদ ভাসানী, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এমএ জলিল প্রমুখ।

- See more at: http://www.alokitobangladesh.com/latest-news/2014/08/31/93759#sthash.WIsPrFS3.dpuf



__._,_.___

Posted by: SyedAslam <Syed.Aslam3@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___