Banner Advertiser

Wednesday, May 13, 2015

Re: [mukto-mona] ‘নিখোঁজ’ সালাহ উদ্দিন শিলংয়ে গ্রেপ্তার, মানসিক হাসপাতালে



The phrase is 'crying wolf', not 'crying tiger', as Jiten Roy stated in his response above. 
Jiten Roy is right, Khaleda Zia behaves like a queen. She runs BNP as the family political party, not a national political party. Have you not seen, when BNP holds public meetings or press conferences, there are always three photos on the banners - Ziaur Rahman on the left, Khaleda  Zia at the middle and Tareque Zia on the right? These three people are what matters in that party. There is no pictures of the party secretary or (non-fugitive) vice-president  or anybody else. This is a blatantly family political business. Ignorant and stupid people are prepared to die to put her into power!

- AR  



On Wednesday, 13 May 2015, 0:35, "Jiten Roy jnrsr53@yahoo.com [mukto-mona]" <mukto-mona@yahoogroups.com> wrote:


 
It's a suspicious story altogether - Salauddin Ahmed disappears right before election, and re-appears right after election, and BNP gets zero political currency out of the whole episode.
BNP has lost all public sympathy; this is what happens when someone cries tiger too many times.
BNP has no popular leader; Begum Zia appears to me as the Queen, not a peoples' person.  
Jiten Roy

 

From: "'Jamal G. Khan' M.JamalGhaus@gmail.com [mukto-mona]" <mukto-mona@yahoogroups.com>
To: mukto-mona@yahoogroups.com
Sent: Tuesday, May 12, 2015 10:04 AM
Subject: [mukto-mona] 'নিখোঁজ' সালাহ উদ্দিন শিলংয়ে গ্রেপ্তার, মানসিক হাসপাতালে

 
'নিখোঁজ' সালাহ উদ্দিন শিলংয়ে গ্রেপ্তার, মানসিক হাসপাতালে
জ্যেষ্ঠ প্রতিবেদক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 2015-05-12 18:17:40.0 BdST Updated: 2015-05-12 19:31:03.0 BdST
ফাইল ছবি
মেঘালয় রাজ্যের শিলং নগর পুলিশের সুপার বিবেক শ্যাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ভারত প্রতিনিধিকে জানান, সোমবার রাতে শহরের গলফ লিংক এলাকা থেকে ৫৪ বছর বয়সী এক বাংলাদেশিকে তারা গ্রেপ্তার করেন। 
ওই ব্যক্তি পুলিশকে বলেন, তার নাম সালাহ উদ্দিন আহমেদ; তিনি বাংলাদেশি। কিন্তু ভ্রমণের কাগজপত্র দেখাতে না পারায় পুলিশ তাকে থানায় নিয়ে যায়।
"তাকে খুবই বিধ্বস্ত দেখাচ্ছিল। কথা-বার্তাও স্বাভাবিক বলে মনে হচ্ছিল না। এ কারণে আমরা তাকে মেঘালয় ইনস্টিটিউট অব মেন্টাল হেলথ অ্যান্ড নিউরো সায়েন্সেস হাসপাতালে (এমআইএমএইচএএনএস) পাঠানোর সিদ্ধান্ত নেই।" 
পুলিশ সূত্রের বরাত দিয়ে সালাহ উদ্দিন আহমেদ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করার কথা মঙ্গলবার সকালে মেঘালয়ের ইংরেজি দৈনিক শিলং টাইমসেও প্রকাশিত হয়।  
এর কয়েক ঘণ্টা পর বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ সাংবাদিকদের জানান, ভারত থেকে স্বামীর ফোন পেয়েছেন তিনি।    
হাসিনাও ওই একই হাসপাতালে সালাউদ্দিন আছেন বলে জানান, যে হাসপাতালের কথা ভারতীয় পুলিশ বলেছে। 
বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতার মধ্যে অজ্ঞাত স্থান থেকে এক মাসের বেশি সময় ধরে বিএনপির নামে বিবৃতি পাঠিয়ে হরতাল-অবরোধের কর্মসূচি দিয়ে আসছিলেন সালাহ উদ্দিন। এরই এক পর্যায়ে গত ১০ মার্চ রাতে উত্তরার একটি বাসা থেকে গোয়েন্দা পুলিশ তাকে 'ধরে নিয়ে যায়' বলে পরিবারের অভিযোগ।
হাসিনা আহমেদ সে সময় অভিযোগ করেন, স্বামীর খোঁজ চেয়ে পরদিন রাতে তিনি গুলশান থানা ও উত্তরা থানায় জিডি করতে চাইলেও পুলিশ তা নেয়নি।
সরকারের 'নির্দেশে' আইন শৃংখলারক্ষাকারী বাহিনীর সদস্যরা সালাহউদ্দিনকে 'নিয়ে গেছে' বলে বিএনপির পক্ষ থেকেও সে সময় অভিযোগ করা হয়।
তবে সরকার বরাবরই এসব অভিযোগ নাকচ করে আসছে। সালাহ উদ্দিনের অন্তর্ধানে তার দলেরই 'হাত রয়েছে' বলে সে সময় ইঙ্গিত দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
স্বামীর খোঁজ চেয়ে উচ্চ আদালতেও যান সাবেক সাংসদ হাসিনা আহমেদ। তবে পুলিশের পক্ষ থেকে আদালতকে বলা হয়, নাশকতার মামলা থাকায় বিএনপির এই নেতাকে তারাও খুঁজছে, কিন্তু সন্ধান পায়নি। 
সালাহ উদ্দিনকে খুঁজে পাওয়া গেল কি-না সে বিষয়ে নিয়মিত অগ্রগতি প্রতিবেদন দিতে পুলিশকে নির্দেশ দিয়ে হাই কোর্ট গত ১২ এপ্রিল আবেদনটি নিষ্পত্তি করে দেয়।
এর মধ্যে ১৯ মার্চ ও ৭ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে দুই দফা স্মারকলিপি দিয়ে আসেন হাসিনা আহমেদ। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করারও ইচ্ছা প্রকাশ করেন। 
এরপর মঙ্গলবার দুপুরে হঠাৎ বিএনপি সংশ্লিষ্ট কয়েকজনের বরাত দিয়ে সালাহ উদ্দিনের ফোন আসার খবর গণমাধ্যমে এলে নতুন করে গুঞ্জন শুরু হয়। ওই গুঞ্জনের মধ্যেই বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে তার গুলশানের বাসায় যান সালাহ উদ্দিনের স্ত্রী।
প্রায় ৪৫ মিনিট পর বেরিয়ে এসে  তিনি নিজের বাসায় ফেরেন এবং এক প্রেস ব্রিফিংয়ে সালাহ উদ্দিনের ফোন পাওয়ার কথা বলেন।
alt
 
হাসিনা আহমেদ বলেন, "আল্লাহর অশেষ রহমতে আমি জানাচ্ছি, ইনশাল্লাহ আমার স্বামী বেঁচে আছেন। তিনি মেঘালয়ের একটি মানসিক হাসপাতালে চিকিৎসাধীন।... আমরা দ্রুততম সময়ের মধ্যে তার কাছে পৌঁছানোর চেষ্টা করছি। সবার সহযোগিতা চাই।"
'স্বামীর সন্ধান পাওয়ায়' দেশবাসী, বিএনপিসহ ২০ দলীয় জোট, সকল রাজনৈতিক দল ও গণমাধ্যমের কাছে কতৃজ্ঞতা প্রকাশ করেন তিনি।
স্বামীর সন্ধান কীভাবে পেলেন জানতে চাইলে হাসিনা আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুপুরে মেয়েকে নিয়ে স্কলাস্টিকা স্কুল থেকে বাসায় ফেরার পথে গাড়িতে তার মোবাইলে ফোন আসে। এমআইএমএইচএএনএস এর এক নারী কর্মী জানান, সালাহ উদ্দিন আহমেদ কথা বলতে চান।  
"আমি বলি, আমি তার মিসেস বলছি। এরপরই টেলিফোনে উনার কণ্ঠ ভেসে আসে।... 'কেমন আছ হাসিনা। আমি সালাহ উদ্দিন বলছি। আমি বেঁচে আছি। আমাকে এখানে ফেলে গেছে। দ্রুত বিষয়টি গণমাধ্যমকে জানাও'।"
সেটি যে সালাহ উদ্দিনেরই কণ্ঠ ছিল- সে বিষয়ে নিশ্চিত কি-না জানতে চাইলে হাসিনা  আহমেদ বলেন, "আমি আমার স্বামীর কণ্ঠ চিনি। ১০০ বছর পর হলেও তার কণ্ঠ আমি চিনবই।"
সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ের সময় বিএনপির সহ দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি ও ডা. ফরহাদ শুভ উপস্থিত ছিলেন।
পরে দলের সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম এবং আত্মীয়-স্বজনরা গুলশানের বাসায় হাসিনা আহমেদের সঙ্গে দেখা করেন।
সরকারি কর্মকর্তা হিসেবে ১৯৯১-৯৬ মেয়াদে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এপিএস ছিলেন সালাহ উদ্দিন। পরে তিনি চাকরি ছেড়ে কক্সবাজারের সংসদ সদস্য হন এবং প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তার স্ত্রী হাসিনাও সংসদ সদস্য ছিলেন।






__._,_.___

Posted by: ANISUR RAHMAN <anisur.rahman1@btinternet.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___