Banner Advertiser

Saturday, January 2, 2016

[mukto-mona] Fw: “রকিবমার্কা” না , উনি চান “লতিফ-আজিজমার্কা” নির্বাচন !!





On Saturday, January 2, 2016 7:16 PM, Muhammad Ali <manik195709@yahoo.com> wrote:



"রকিবমার্কা" না , উনি চান "লতিফ-আজিজমার্কা" নির্বাচন !!

Dr. : মুহাম্মদ আলী মানিক : সদ্য সমাপ্ত পৌরসভা নির্বাচনের দুই দিন আগে 'ফেসবুক স্টেটাসে' লিখেছিলাম আওয়ামী লীগ শতকরা ৮০ ভাগ আসন পাবে। ফলাফল দেখে তাই অবাক হইনি। স্টেটাসে বলেছিলাম এমন এক সময় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে যখন বাংলাদেশের এ যাবতকালের সবচেয়ে সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিপুন পরিচালনায় দেশ অন্ধকার থেকে আলোর দিকে ধাবিত হচ্ছে , মানুষের মাথা পিছু আয় বিএনপি আমলের ৫৬০ ডলার থেকে বেড়ে ১৩০০ ডলারে পৌছে গেছে , উন্নয়নের জোয়ারে দেশ যখন ভাসছে। তার উপর প্রথম বারের মত দলীয় প্রতীকে মেয়র পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় 'নৌকার পালে' এবার হাওয়া লেগেছিল প্রচন্ডভাবে। কেননা 'নৌকার' মাঝে এবার ভোটাররা নতুন করে খুঁজে পেয়েছিল মুক্তিযুদ্ধের চেতনাকে। তা ছাড়া মহান বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের বীর শহীদদের কটাক্ষ করে খালেদা জিয়ার বক্তব্যও 'ধানের শীষের' ভরাডুবিতে বিরাট ভুমিকা রেখেছে।
09062015_13_MANIK_MD
বরাবরের মত এবারও খালেদা জিয়া নির্বাচনে পরাজয়কে সহজভাবে মেনে নিতে পারেননি। বলেছেন নিরেপেক্ষ সরকার আর আর্মি মাঠে থাকলে নাকি বিএনপি অবশ্যই জিততো। তিনি ঠিকই বলেছেন ! বাঘ যখন মানুষের মাংসের স্বাদ পেয়ে পাগলের মত শুধু মানুষ খুঁজে বেড়ায় , খালেদা জিয়াও তেমনি 'লতিফুর রহমানের মত নিরপেক্ষ সরকার আর আর্মি মোতায়েন করে' আওয়ামী লীগের নিশ্চিত জয়কে ছিনিয়ে নেওয়ার যে স্বাদ পেয়েছিলেন , এখনো তারই সন্ধ্যান করে যাচ্ছেন।
বিগত তত্ত্বাবধায়ক সরকারগুলো কি আসলেই নিরপেক্ষ ছিল ? বিশেষ করে বিচারপতি লতিফুর রহমানের ২০০১ এর তত্ত্বাবধায়ক সরকারের পর্যালোচনা করলে দেখতে পাই তত্ত্বাবধায়কের আদলে তা ছিল কট্টর আওয়ামী লীগ বিরোধী একটি সরকার ৷ যেন মনে হচ্ছিল ক্ষমতায় আছে বিএনপি সরকার এবং তার অধীনেই নির্বাচন হচ্ছে ! কেননা বিচারপতি লতিফুর রহমান বঙ্গভবনে শপথ নেওয়ার পর পরই যে ভাবে প্রশাসনের উচ্চপদ থেকে শুরু করে নিম্নস্তর পর্যন্ত মুক্তিযুদ্ধের পক্ষের লোকদের "ও এস ডি" এবং বদলি করে তাদের জায়গায় কট্টর আওয়ামী বিরোধীদের বসিয়ে দিয়েছিলেন , তাতে সেই সরকারকে "বিএনপি" সরকার না বলে আর কি বা বলা যায়? শুধু তাই নয় , সে দিন লতিফুর রহমান বড় গলায় বলেছিলেন যে শপথ নেয়ার আগেই তিনি "হোম ওয়ার্ক" করে এসেছিলেন প্রশাসন কি ভাবে সাজাবেন ! শুধু প্রশাসনই নয় , তার উপদেষ্টা মন্ডলীর বেশির ভাগ সদস্য ছিল কট্টর আওয়ামী বিরোধী বিএনপি সমর্থক ! যদিও তত্ত্বাবধায়ক সরকারের দায়িত্ব ছিল শুধু সুষ্ঠ ভাবে নির্বাচন পর্বটি শেষ করা আর অন্য কিছুতে হস্তক্ষেপ না করা , কিন্তু লতিফুর রহমানের সরকার তার বাইরে অনেক কিছুতেই হস্তক্ষেপ করেছিল ! তাই নির্বাচনে যা হবার তাই হয়েছিল , আগে থেকে ঠিক করা ফলাফল অনুযায়ী আওয়ামী লীগকে ৬৭ টি আসন বরাদ্দ করা হয়েছিল ! পরে জানা যায় যে এই ফলাফল নিশ্চিত করার পেছনে একটি "দেশী-বিদেশী" চক্রান্ত সক্রিয় ভুমিকা পালন করেছিল ৷ সেবার আর্মি নামিয়ে "আওয়ামী লীগের নিশ্চিত আসনগুলোতে" ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছিল , ফলে আওয়ামী লীগের ভোটার বিশেষ করে সংখালঘুরা ভোটকেন্দ্রে আসতে পারেনি , তা ছাড়া ভুয়া ভোটারের রাম রাজত্ব কায়েম করা হয়েছিল সেবারের নির্বাচনে ! সেবারের আওয়ামী লীগ সরকার এমন ব্যর্থ সরকার ছিল না যে তাদের এভাবে পরাজয় বরণ করতে হবে ! উপরন্তু সেই সরকার ছিল অনেক দিক দিয়েই সফল ৷ সেই অপকর্মের জন্য আজ দেখুন লতিফুর রহমান এবং গ্যাং কি ভাবে লোকচক্ষুর আড়ালে ইতিহাসের আস্তাকুড়ে নির্বাসিত হয়েছে !
তাই জনগনের ভোটে নির্বাচিত হয়ে , সফলভাবে দেশ পরিচালনা করে, নির্বাচনের পূর্বমুহুর্তে তত্ত্বাবধায়কের নামে বিরোধীদলের নিকট ক্ষমতা হস্তান্তর করে নিশ্চিত পরাজয়ের কোনো মানে হয় না ! তাই নির্বাচিত প্রতিনিধিদের মাধ্যমেই অন্তর্বর্তীকালীন সরকার গঠন করতে হবে ৷ বিএনপি ভালো করেই জানে যে সুষ্ঠ নির্বাচন হলে আওয়ামী লীগকে হারানো অসম্ভব , তাই তারা তত্তবধায়কের নামে আর একজন "লতিফুর রহমান" কে খুঁজে বেড়াচ্ছে , যার মাধ্যমে ২০০১ এর মত ষড়যন্ত্র করে আবার ক্ষমতায় আসীন হবে ! তাই খালেদা জিয়া 'রকিবমার্কা না , আজিজমার্কা কমিশন আর লতিফমার্কা সরকার' চাচ্ছেন !
ডা : মুহাম্মদ আলী মানিক ,
সহ-সভাপতি , যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।
Print Friendly




__._,_.___

Posted by: Muhammad Ali <man1k195709@yahoo.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___