Banner Advertiser

Friday, January 29, 2016

[mukto-mona] ছিনিয়ে নেয়া ডলার ফেরত দিলো পুলিশ : এসআই প্রত্যাহার



ছিনিয়ে নেয়া ডলার ফেরত দিলো পুলিশ : এসআই প্রত্যাহার


আমাদের সময়.কম
29.01.2016

Policeমিল্টন, যশোর : যশোরে সুইডেনের নাগরিকের কাছ থেকে তিন হাজার ইউএস ডলার ছিনিয়ে নেয়ার ঘটনায় অভিযুক্ত এসআই এজাজুর রহমানসহ ৫ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।
প্রত্যাহার হওয়া অপর ৪ পুলিশ সদস্য হলেন – কনস্টেবল আজিজুর রহমান, কনস্টেবল মামুন হোসেন, কনস্টেবল বাবর আলী ও কনস্টেবল জিয়াউল হাসান।
ঘটনার শিকার সুইডিশ নাগরিক খুকুমনি পারভীনের স্বামী মিজানুর রহমান জানান , ছিনিয়ে নেয়া তিনহাজার মার্কিন ডলার অজ্ঞাত যুবকের মাধ্যমে শুক্রবার সকালে ফেরত পাঠিয়েছে অভিযুক্ত পুলিশ সদস্যরা।
তবে অভিযুক্ত ঝিকরগাছা থানার উপপরিদর্শক (এসআই) এজাজুর রহমান জানান 'পুলিশের ভাবমূর্তি ক্ষুণœ ও হয়রানি করার জন্য মিথ্যা অভিযোগ করা হয়েছে। এ ঘটনার সঙ্গে তার কোনো সংশ্লিষ্টতা নেই।'
অভিযোগে জানা যায়, বৃহস্পতিবার বিকালে ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে যশোরের ঝিকরগাছা থানার এসআই এজাজসহ সঙ্গীয় ফোর্স বাংলাদেশি বংশোদ্ভূত সুইডিশ নাগরিক খুকুমনি পারভীনের ব্যাগ তল্লাশির নামে জোরপূর্বক তিনহাজার ইউএস ডলার ছিনিয়ে নেয়। ঘটনার পর সন্ধ্যায় বিষয়টি যশোর প্রেসক্লাবে এসে সাংবাদিকদের জানান খুকুমনি পারভীন ও তার স্বামী মিজানুর রহমান। এরপর বিষয়টি জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয়।
শুক্রবার বিকালে সুইডিশ নাগরিক মিজানুর রহমান টেলিফোনে জানান, শুক্রবার সকালে অজ্ঞাত এক যুবক মোটরসাইকেলে তার বাড়িতে পৌঁছে একটি খামে করে তিন হাজার ডলার ফেরত দেন। যুবকটি বলে, 'দারোগা স্যার এই ডলার আপনার কাছে দিতে বলেছে।'
এর পরপরই যুবকটি একটি সাদা কাগজ বের করেন বলে,'এখানে একটু লিখে দেন , ' ডলার পুলিশ নেয়নি। ব্যাগের ভেতরেই ছিল। খোঁজাখুঁজির পর আপনারা ব্যাগের ভেতরেই ডলারগুলো পেয়েছেন। পুলিশের বিরুদ্ধে আপনাদের কোনো অভিযোগ নেই।'
মিজানুর রহমান জানান, তিনি এসব কথা লিখতে অস্বীকার করে ঐ যুবককে বাড়ি থেকে বের করে দেন। কিছুক্ষণ পর কনস্টেবল আজিজুর রহমানের গ্রামের বাড়ি লোহাগড়া থেকে দুই ব্যক্তি মিজানুরের বাড়ি কালিয়া শহরে গিয়ে একই রকমের আবদার করেন। কিন্তু তিনি ও তার স্ত্রী খুকুমনি পারভীন লিখিত দিতে অস্বীকার করেন।
অতিরিক্ত পুলিশ সুপার কে এম আরিফুল হক প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে জানান, বিনা অনুমতিতে তল্লাশি চৌকি বসিয়ে যাত্রীদের তল্লাশির নামে হয়রানি করার অভিযোগে এসআই এজাজসহ ৫ কনস্টেবলকে লাইনে ক্লোজড করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হচ্ছে। জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনার সত্যতা প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে

http://www.amadershomoys.com/unicode/2016/01/29/62483.htm#.Vqvxc9IrJSM

Original incident:

বিদেশি নাগরিকের ৩০০০ ডলার চুরির অভিযোগ পুলিশের বিরুদ্ধে!

যশোর প্রতিনিধি২৩:৩৭, জানুয়ারি ২৮, ২০১৬

খুকুমনি পারভীন নামে বাংলাদেশি বংশোদ্ভূত এক সুইডিশ নাগরিকের (পাসপোর্ট নং - ৯০৬০২৩০৬) হাতব্যাগ থেকে তিন হাজার মার্কিন ডলার ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। বৃহস্পতিবার বিকেলে এ 'ছিনতাই' ঘটে বলে সাংবাদিকদের জানান খুকুমনি পারভীন ও তার স্বামী মিজানুর রহমান।   

পুলিশ তাদের বিরুদ্ধে আনা এ অভিযোগ অস্বীকার করেছে।

অভিযোগকারী দুইজনের ভাষ্য, বিকেল সাড়ে ৫টার দিকে যশোর-বেনাপোল সড়কের ঝিকরগাছার পাঁচপুকুর এলাকা অতিক্রমকালে টহল পুলিশ তাদের দুইজনকে থামিয়ে তল্লাশি করতে শুরু করে। এসময় খুকুমনির হাতব্যাগে থাকা নগদ তিন হাজার মার্কিন ডলার ছিনিয়ে নেয় পুলিশ।

খুকুমনির অভিযোগ, ঝিকরগাছা থানার উপ-পরিদর্শক এসআই  এজাজ ও উপস্থিত পুলিশ সদস্যরা এসময় তাদের সঙ্গে 'চরম দুর্ব্যবহার' করেন। এসআই  এজাজ তাকে বলেন, যেহেতু তিন হাজার মার্কিন ডলার পাসপোর্টে 'এনডোর্স' করা নেই তাই এগুলো অবৈধ।

খুকুমনির ভাষ্য অনুযায়ী, তিনি ১ জানুয়ারি ভারতে এক আত্মীয়ের বাড়ি থেকে বেড়িয়ে এসে সেদিনই বেনাপোল স্থলবন্দর হয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন। স্বামী মিজানুর রহমান তাকে গ্রহণ করার জন্যে বন্দরে অপেক্ষা করছিলেন।

মিজানুর রহমান বলেন, 'বিষয়টি নিয়ে আমরা উদ্বিগ্ন এবং চরমভাবে অপমানিত। দেশীয় ভাইদের কাছ থেকে এমন ব্যবহার আশা করিনি। কোনো সভ্য পুলিশ এ ভাষায় কথা বলতে পারে না।'

http://www.banglatribune.com/country/news/73367/

ছিনতাই করা ডলার ফেরত, ৫ পুলিশ ক্লোজড

ছিনতাই করা ডলার ফেরত, ৫ পুলিশ ক্লোজডযশোর প্রতিনিধি : যশোরে সুইডেন প্রবাসী বাংলাদেশী খুকুমনি পারভীনের কাছ থেকে ৩ হাজার ইউএস ডলার ছিনিয়ে নেয়ার ঘটনায় অভিযুক্ত এসআই এজাজুর রহমানসহ ৫ পুলিশকে লাইনে ক্লোজড করা হয়েছে। এদিকে ছিনিয়ে নেওয়া ৩ হাজার ডলার ফেরত পাঠিয়েছে পুলিশ ।





Read more at:

যশোরে মামলা, ৫ জনকে ক্লোজড ৩০০০ ডলার ফিরিয়ে দিলো পুলিশ

এদিকে অভিযোগ থেকে মুক্তি পেতে ভোরেই লোক মারফত দারোগা এজাজ ও তার সঙ্গীয় ফোর্সরা সুইডিশ নাগরিক খুকুমনি পারভীনের কাছে হাতিয়ে নেয়া ৩ হাজার ডলার ফেরত দিয়েছে বলে ... এদিকে সুইডিশ নাগরিক খুকুমনি পারভীনের কাছ থেকে ৩০০০ ডলার ছিনিয়ে নেয়ার দায়ে অভিযুক্ত যশোরের ঝিকরগাছা থানার দারোগা এজাজ, কনেস্টবল আজিজুর, মামুন, বাবর ও ...

বিদেশির ডলার ছিনতাই, ৫ পুলিশ প্রত্যাহার - NTV

খুকুমনি পারভীনের পাসপোর্টের ছবি। ছবি: এনটিভি. যশোরের ঝিকরগাছায় সুইডেন ও বাংলাদেশের দ্বৈত নাগরিকের কাছ থেকে তিন হাজার ইউএস ডলার ছিনিয়ে নেওয়ার ঘটনায় অভিযুক্ত উপপরিদর্শক (এসআই) এজাজ আহমেদসহ পাঁচ পুলিশকে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহার হওয়া অপর চার কনস্টেবল হলেন আজিজুর রহমান, মামুন হোসেন, বাবর আলী ও জিয়াউল হাসান।





















__._,_.___

Posted by: "Jamal G. Khan" <M.JamalGhaus@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___