Banner Advertiser

Friday, January 29, 2016

Re: [mukto-mona] কোরআনের পাতা ছেঁড়ার দায়ে ৪ শিবির কর্মী গ্রেফতার [2 Attachments]

[Attachment(s) from Jiten Roy included below]

There are all frauds, camouflaged in religious garbs. They have no understanding of right or wrong. These are robots; they perform tasks they are programed to do. They are walking danger in the society, and people should be much more careful about religious people in the society.




From: "'Jamal G. Khan' M.JamalGhaus@gmail.com [mukto-mona]" <mukto-mona@yahoogroups.com>
To: mukto-mona@yahoogroups.com
Sent: Friday, January 29, 2016 3:23 AM
Subject: [mukto-mona] কোরআনের পাতা ছেঁড়ার দায়ে ৪ শিবির কর্মী গ্রেফতার

 
চট্টগ্রামে 
কোরআনের পাতা ছেঁড়ার দায়ে ৪ শিবির কর্মী গ্রেফতার

সরকারকে অস্থিতিশীল করার পাঁয়তারা

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে চারজন শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। পবিত্র কোরআন শরিফ ছেঁড়ার অভিযোগে সাতকানিয়া থেকে এদের গ্রেফতার করে পুলিশ। গতকাল দুপুরে সংবাদ সম্মেলন করে এসব কথা জানান চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) একেএম হাফিজ আক্তার। গ্রেফতার হওয়া চারজন হচ্ছেন- সাতকানিয়ার ঢেমশা ইউনিয়ন শিবিরের সভাপতি মো. রিয়াদুল ইসলাম নিলয় (২২), শিবিরের সাতকানিয়া পূর্ব শাখার সভাপতি রায়হান উদ্দিন মু. আসাদ উল্লাহ (২২), শিবিরের সাথী প্রার্থী আরমান (২০) ও আমিনুল ইসলাম টিপু (২০)। এদের মধ্যে সাতকানিয়া থানায় দায়ের হওয়া মামলায় রিয়াদুল ২৪ জানুয়ারি এবং আসাদ উল্লাহ ২৬ জানুয়ারি চট্টগ্রামের বিচারিক হাকিম শিপলু কুমার দে'র আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গ্রেফতারের পর দু'জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানিয়েছে, সরকারকে অস্থিতিশীল করে তুলতেই পবিত্র কোরআন ছিঁড়ে ইস্যু বানানোর চেষ্টা করেছিল ছাত্রশিবির। একেএম হাফিজ আক্তার বলেন, শিবির সাংগঠনিকভাবে সিদ্ধান্ত নিয়েছিল পবিত্র কোরআন শরিফ ছিঁড়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করবে। আর তা হয়েছিল কেন্দ্রের নির্দেশেই। তিনি জানান, শিবিরের একদল নেতাকর্মী সাতকানিয়া ও লোহাগাড়ায় ১৯টি মসজিদে ঢুকে কোরআন শরিফ ছেঁড়ার ঘটনা ঘটায়। তবে পুলিশের সতর্ক পদক্ষেপের কারণে তাদের অরাজকতা তৈরির ওই ষড়যন্ত্র আপাতত ব্যর্থ হয়ে যায়। হাফিজ আক্তার আরও বলেন, যেহেতু কোন মুসলমান কোরআন শরিফ ছিঁড়তে পারে না, তাই তারা ফেসবুকে ছেঁড়া কোরআন শরিফের ছবি ছড়িয়ে ভিন্ন ধর্মাবলম্বীদের প্রতি ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি করে দেশব্যাপী সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টির পরিকল্পনা নিয়েছিল। তাদের ধারণা ছিল, এতে দেশে অরাজকতা তৈরি হবে এবং সরকার বিপাকে পড়বে। এসপি একেএম হাফিজ আক্তার আরও জানান, জবানবন্দিতে জানা যায় ৯ জানুয়ারি সাতকানিয়ার ঢেমশা ইন্দ্রদিঘির পাড়ে বড় বাড়ি জামে মসজিদে আসাদউল্লাহর নেতৃত্বে শিবিরের নেতাকর্মীদের গোপন বৈঠক হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, তারা সাতকানিয়ার বিভিন্ন মসজিদে ঢুকে কোরআন শরিফের মলাটের ভেতরের পাতা ছিঁড়ে রাখবে। পরে সেগুলো শিবিরের ফেসবুক পেইজ 'বাঁশের কেল্লার' মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে। প্রত্যেক মসজিদে কোরআন শরীফ ছেঁড়ার জন্য দু'জন করে কমিটিও গঠন করা হয়। এ সিদ্ধান্তের ভিত্তিতে ১০ এবং ১১ জানুয়ারি সাতকানিয়ার বিভিন্ন মসজিদে ঢুকে শিবির কর্মীরা কোরআন শরিফ ছিঁড়ে সেগুলোর ছবি ফেসবুকে দেন। এর আগে লোহাগাড়ায় বিভিন্ন মসজিদে ঢুকেও তারা একই ঘটনা ঘটান বলে জানান এসপি। এসপি একেএম বলেন, গ্রেফতারের পর তারা জানিয়েছে 'উপরের নির্দেশে' তারা কোরআন শরিফ ছিঁড়েছে। এজন্য এখন তারা অনুতপ্ত। দু'জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে ঘটনার দায় স্বীকার করেছে। - See more at: http://www.thedailysangbad.com/first-page/2016/01/29/47466#sthash.BhcmOfg1.dpuf
Inline image 1 ঢাকা, শুক্রবার ১৬ মাঘ ১৪২২, ১৮ রবিউস সানি ১৪৩৭, ২৯ জানুয়ারি ২০১৬ 

 :

২৯ জানুয়ারি, ২০১৬
 চট্টগ্রাম সংবাদদাতা
সরকারকে বেকায়দায় ফেলতেই চট্টগ্রামে শিবিরকর্মীরা মসজিদে ঢুকে পবিত্র কোরআন শরিফের পাতা ছেঁড়ার কাজটি করেছে বলে দাবি করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এ কে এম হাফিজ আক্তার। তিনি বলেন, এই অভিযোগে চট্টগ্রামের সাতকানিয়া থেকে গ্রেফতার হওয়া চার শিবিরকর্মীর মধ্যে দুজন অপরাধ স্বীকার করে আদালতে জবানবন্দিও দিয়েছেন। স্বীকারোক্তিতে তারা বলেছেন, সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করে সরকারকে বেকায়দায় ফেলতে পরিকল্পিতভাবে সাতকানিয়া ও লোহাগাড়ার ১৯টি মসজিদে পবিত্র কোরআন শরিফের পাতা ছিঁড়ে রাখা হয়।
- See more at: http://ajkerpatrika.com/first-page/2016/01/29/69183#sthash.4IwhDF4k.dpuf


ধর্মীয় উত্তেজনা ছড়াতে শিবির কর্মীরা কোরআনের পাতা ছিঁড়ে ...

banglapress.com.bd/news/chittagong/15933
 উত্তেজনা ছড়িয়ে দেশে অস্থিরতা সৃষ্টির জন্য শিবির কর্মীরা চট্টগ্রামের সাতকানিয়া লোহাগাড়াতে পবিত্র কোরআন শরীফের 
পাতা ছিঁড়ে তা বিভিন্ন এলাকাতে ... এ ঘটনায় ৪ শিবির নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। ... সংবাদ সম্মেলনে বলা হয়, 
জানুয়ারি মাসের মাঝামাঝি থেকে দুই উপজেলার বিভিন্ন এলাকা থেকে খবর আসতে থাকে যে, বিভিন্ন মসজিদে মুসলমানদের ধর্মীয় গ্রন্থ 
পবিত্র কোরাআন শরীফের পাতা ছেঁড়া অবস্থায় পাওয়া ... এদের মধ্যে সাতকানিয়া থানায় দায়ের হওয়া মামলায় রিয়াদুল 
২৪ জানুয়ারি এবং আসাদ উল্লাহ ২৬ জানুয়ারি চট্টগ্রামের বিচারিক হাকিম শিপলু কুমার দে'র আদালতে ১৬৪  ...

কোরআন শরিফের পাতা ছিঁড়ে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির ...

12 hours ago - শিবিরের দুই কর্মী গ্রেফতার ... পবিত্র কোরআন শরিফের পাতা ছিঁড়ে এলোমেলোভাবে ছড়িয়ে ছিটিয়ে রাখার পর তা ভিন্ন সম্প্রদায়কে দায়ী করার মধ্য দিয়ে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির চেষ্টার ... আসাদ উল্লাহ এবং ঢেমশা ইউনিয়ন শিবির সভাপতি রিয়াদুল ইসলাম নিলয়। গত ২১ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত তিনদিনব্যাপী সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বিভিন্ন স'ানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন পুলিশ। ... গত ১৪ জানুয়ারি থেকে লোহাগাড়া ও সাতকানিয়া এলাকায় বিভিন্ন মসজিদের সামনে থেকে পবিত্র কোরআন শরিফের ভেতরের পাতা ছেঁড়াঅবস'ায় পাওয়া যাচ্ছে বলে পুলিশের  ...

দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য পরিকল্পিতভাবে কোরআন ...

12 hours ago - নিউজ ডেস্ক :: ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে উত্তেজনা সৃষ্টি করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরীর জন্য সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলায় শিবির কর্মীরা পরিকল্পিত ভাবে. ... মাসের মাঝামাঝি থেকে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে খবর আসতে থাকে যে, বিভিন্ন মসজিদে মুসলমানদের ধর্মীয় গ্রন্থ পবিত্র কোরাআন শরীফের পাতা ছেঁড়া অবস্থায় পাওয়া যাচ্ছে। ... সাতকানিয়ায় কোরআন শরীফ ছেঁড়ার অভিযোগে ৪ শিবির কর্মী গ্রেপ্তার (Previous News) ... নিউজ ডেস্ক :: সাতকানিয়ায় কোরআন শরীফ ছেঁড়ার অভিযোগে চার শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এদেরRead More · মুরাদনগরে ছাত্রীকে যৌন হয়রানির দায়ে প্রধান শিক্ষককের কারাদন্ড  .





__._,_.___

Attachment(s) from Jiten Roy | View attachments on the web

2 of 2 Photo(s)


Posted by: Jiten Roy <jnrsr53@yahoo.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___