Banner Advertiser

Tuesday, January 31, 2012

[mukto-mona] হামলা যে কোন মুহ‚র্র্তে ॥ বড় নাশকতার প্রস্তুতি জামায়াতের, ঢাকায় ৫ হাজার জঙ্গী জড়ো অস্ত্র ও গোলাবারুদ মজুদ ॥ হিযবুতের নেতৃত্বে শিবির !!!!!!!!



শংকর কুমার দে/ গাফফার খান চৌধুরী ॥ দেশে বড় ধরনের অন্তর্ঘাত চালাতে পুরোপুরি প্রস্তত জামায়াত-শিবির ও জঙ্গীরা। নাশকতা চালাতে জামায়াত নিজেদের ভাণ্ডারে প্রচুর অস্ত্র গোলাবারুদ মজুদ করেছে। নিষিদ্ধ সব জঙ্গী সংগঠনের কাছ থেকে এসব অস্ত্র গোলাবারুদ সংগ্রহ করেছে জামায়াত। ঢাকায়ও ভারি অস্ত্র আনার চেষ্টা চলছে। ইতোমধ্যেই মাঝারি মাপের বেশ কিছু ভারী এবং ক্ষুদ্র আগ্নেয়াস্ত্র ঢাকায় আনা হয়েছে। জড়ো করা হয়েছে প্রায় ৫ হাজার জামায়াত-শিবির ক্যাডার ও জঙ্গীকে। তারা যে কোন সময় দেশের গুরুত্বপূর্ণ স্থানে অতর্কিতে হামলা করতে পারে । হালনাগাদ সব চোরাগোপ্তা হামলায় জামায়াত-শিবিরের সঙ্গে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিযবুত তাহ্রীরের জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। প্রায় ২ বছর ধরে হিযবুত তাহ্রীরের নেতৃত্ব ছাত্র শিবিরের হাতে।
গোয়েন্দা সূত্রে জানা গেছে, যুদ্ধাপরাধীদের বিচার বানচালে দীর্ঘদিন ধরেই জামায়াত-শিবির ও জঙ্গীরা বড় ধরনের নাশকতা চালানোর চেষ্টা করছে। জেএমবিপ্রধান তথা জামায়াতের কেন্দ্রীয় নেতা মুফতি মাওলানা সাইদুর রহমান জাফর গ্রেফতার হওয়ার পর জামায়াত সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য বের হতে থাকে। সাইদুর রহমান গোয়েন্দাদের জানায়, জামায়াতের ছাত্র সংগঠন হিসেবে পরিচিত ছাত্র শিবিরের রয়েছে ১৫ হাজার প্রশিক্ষিত ক্যাডার। এসব ক্যাডার হাল্কা ও ভারি অস্ত্র চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। এছাড়া জেএমবি জামায়াতের একটি শাখা। জামায়াত এদেশে ৩৬টি ইসলামিক উগ্র মৌলবাদী সংগঠনকে আর্থিক সহায়তা করে। জামায়াতের নির্দেশেই এদেশে হিযবুত তাহ্রীরের মতো সংগঠনের সৃষ্টি হয়েছে। আর সৃষ্টির পর থেকেই জামায়াত হিযবুত তাহ্রীরকে নানাভাবে সহায়তা করে আসছে।
হিযবুত তাহ্রীর বর্তমানে পুরোপুরি ছাত্র শিবিরের নিয়ন্ত্রণে। জামায়াত-শিবির অত্যন্ত কৌশলে হিযবুত তাহ্রীরের মাঠ পর্যায়ের নেতৃত্ব কব্জা করে নেয়। যার প্রকাশ ঘটে ২০১০ সালের ১০ জুলাইয়ে। চট্টগ্রামে হিযবুত তাহ্রীরের জঙ্গী মিছিলের নেতৃত্বদানকারী ৪ নেতাকে রাজধানীর কলাবাগানের একটি বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে নূর হোসেন চট্টগ্রামের ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির এলএলবির দ্বিতীয় সেমিস্টারের ছাত্র। নাসির উদ্দিন মজুমদার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিংয়ে এমবিএ পাস । শেখ ওমর শরীফ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে পাস করে। সে বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সাব জজ হিসেবে যোগদান করে। পরবর্তীতে চাকরি ছেড়ে সে পুরোপুরি হিযবুত তাহ্রীরে যোগ দেয় । সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিবির নেতা ছিল। অপরজন রাকিব উদ্দিন আহমেদ। রাকিব ১৯৯৬ সালে ঢাকার তেজগাঁও সরকারী বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পাস করে। সে আইটি বিশেষজ্ঞ। সেও ছাত্র শিবির নেতা। দলীয় নির্দেশে হিযবুত তাহ্রীরের হয়ে কাজ করছিল।ওই সময়ই প্রকাশ পায় যে হিযবুত তাহ্রীরের মাঠ পর্যায়ের নেতৃত্ব মূলত ছাত্র শিবিরের দখলে।
জামায়াতী পরিকল্পনার অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ফারুক হোসেনকে নির্মমভাবে হত্যার পর মৃতদেহ ম্যানহোলে ফেলে দেয়া হয়, মতিঝিলে সিরিজ বোমা হামলা চালিয়ে একজনকে হত্যা, গোলাম আযমের মুক্তি দাবিতে রাজধানীজুড়ে তাণ্ডব ছাড়াও মতিঝিলে পুলিশের ওপর হামলা চালিয়ে পুলিশের অস্ত্র ও গোলাবারুদ লুটসহ বহু আলোচিত ঘটনার সঙ্গেও জামায়াত-শিবির জড়িত।
সর্বশেষ রবিবার বিএনপির বাতিল গণমিছিল কর্মসূচীতে চাঁদপুরে লিমন ও আবুল হোসেন গাজী এবং ল²ীপুরে রুবেল ও আবুল কাশেম নামে ৪ জনের মৃত্যু হয়। গণমিছিলের নেপথ্য কুশীলব ছিল জামায়াত-শিবির। এটি ছিল পূর্ব পরিকল্পিত। সরকারকে বেকায়দায় রাখতে এমন ছক কষেই গণমিছিলে আয়োজন করা হয়।
গোয়েন্দা সূত্রে আরও জানা গেছে, জামায়াত-শিবির দেশে বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে। এ জন্য জামায়াত ঢাকায় অস্ত্র গোলাবারুদের মজুদ বৃদ্ধি করছে। ইতোমধ্যেই জামায়াত মাঝারি ধরনের বেশ কিছু অস্ত্র-গোলাবারুদ ঢাকায় ঢুকিয়েছে। ঢাকায় জামায়াত-শিবির ক্যাডার ও জঙ্গীদের আস্তানা গড়ে তোলা হচ্ছে।
২০১০ সালের ৩০ জুলাই রাজধানীর শাহআলী থানাধীন উত্তর বিশিলের ৭০/ক নম্বর বাড়ি ৪০ কেজি বিস্ফোরক, অত্যাধুনিক ম্যাগাজিনসহ ১টি এসএমজি, ১টি বিদেশী অটোমেটিক পিস্তল, ১টি তাজা গ্রেনেড, বোমায় ব্যবহৃত ২৫টি টাইমার, তিন ব্যাগ বোমার স্পিøন্টার, এসএমজি ও নাইন এমএম পিস্তলের ১৮টি তাজা বুলেট, ৩৬টি গ্রেনেডের খোলস, শতাধিক ঘড়ি ও বোমা তৈরির ফর্মুলাসহ গ্রেনেড তৈরীর বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ প্রচুর জিহাদী বই উদ্ধার করা হয়। উদ্ধারকৃত বিস্ফোরকের তৈরী বোমা, গ্রেনেড পাকিস্তান, আফগানিস্তান ও শ্রীলঙ্কান জঙ্গীরা ব্যবহার করে থাকে। এছাড়াও বিশ্বের বিভিন্ন দেশের সরকারী নিরাপত্তা বাহিনীর মধ্যে এ ধরনের বিস্ফোরকের ব্যবহার দেখা যায়। তবে সবচেয়ে বেশি ব্যবহার করে আল কায়েদাসহ আন্তর্জাতিক জঙ্গী সংগঠনগুলো।



__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___