Banner Advertiser

Monday, March 4, 2013

[mukto-mona] রাজপথে নামতেই পারেনি জামায়াত শিবির ॥ ফ্লপ হরতাল !!!!!



রাজপথে নামতেই পারেনি জামায়াত শিবির ॥ ফ্লপ হরতাল
০ প্রতিহত করল জনতা
০ রীতিমতো যানজট
০ কয়েক স্থানে ঝটিকা মিছিল, ককটেল, বোমা বিস্ফোরণ ও ভাংচুর
০ কমলাপুর স্টেশনে ট্রেনের বগিতে আগুন
০ আটক ৩০
জনকণ্ঠ রিপোর্ট ॥ রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতে যানজটের দৃশ্য নতুন কিছু নয়। তবে জনমনে আতঙ্ক সৃষ্টিকারী জামায়াতের ডাকা হরতালেও যদি নগরীর বিভিন্ন রাজপথে এ দৃশ্য দেখা যায়, তাহলে সহজেই বোঝা যায় হরতালের ন্যূনতম প্রভাবও পড়েনি রাজধানীতে। অর্থাৎ আরও একটি ফ্লপ হরতালের কর্মসূচী শেষ করল দেশবিরোধী সংগঠন জামায়াত। তবে নগরীর দু'একটি জায়গায় জঙ্গী সংগঠনের মতোই দুই-এক মিনিটের ঝটিকা মিছিল, মিছিল থেকে ভাংচুর ও চোরাগোপ্তা হামলা চালিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করা হয়।
হরতাল চলাকালে দুপুরে কাওরানবাজারসংলগ্ন হোটেল সোনারগাঁওয়ের সামনের রাস্তায় পটকাসদৃশ বোমা ফাটিয়ে দ্রুত হাওয়া হয়ে যাওয়ার ঘটনা ঘটিয়েছে জামায়াত-শিবিরকর্মীরা। এ ছাড়া বিকেল ৪টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে অবস্থানরত নোয়াখালী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন উপকূল এক্সপ্রেসের একটি বগিতে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। এ সময় ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন রেলমন্ত্রী মোঃ মজিবুর রহমান। এ ছাড়া সোমবার সকালে কমলাপুরে জামায়াত-শিবিরের জড়ো হওয়া ও নাশকতার তৈরির খবর পেয়ে দুর্বৃত্তদের ছত্রভঙ্গ করতে পুলিশের ছোড়া ফাঁকা গুলিতে জোনায়েদ হক তন্ময় (১৩) নামে এক স্কুলছাত্র আহত হয়েছে। আহত তন্ময়কে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অপরদিকে এদিন সন্ধ্যায় রাজধানীর বাংলাবাজারে কমপক্ষে ১২টি কককেল বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। সন্ধ্যা পৌনে ৭টায় বাংলাবাজারে ফুটওভার ব্রিজের ঠিক নিচেই এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, পাশের একটি নির্মাণাধীন ভবনের ছাদ থেকে এসব ককটেল নিক্ষেপ করা হয়। আর এ ঘটনার পর পরই পুলিশ ১৩ রাউন্ড রাবার বুলেট এবং এক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে।
রাজধানীর গুলিস্তানে রমনা ভবনের সামনে বিকেল চারটায় একটি বোমা বিস্ফোরিত হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি। ঘটনাস্থলে দায়িত্বরত এক পুলিশ সদস্য জানান, হাতবোমার বিস্ফোরণ ছিল এটি।
সোমবারের হরতাল শুধু প্রত্যাখ্যানই নয়, হরতাল প্রতিরোধে রাজপথে জনতা আগের মতোই দিনভর প্রতিরোধ কর্মসূচী পালন করে। একদিকে স্বতঃস্ফূর্ত জনতার প্রতিরোধ, অন্যদিকে নগরীর প্রধান প্রধান সড়কদ্বীপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃক্সক্ষলা রক্ষাকারী বাহিনীর কঠোর ও সতর্ক অবস্থানের পাশাপাশি হরতালবিরোধী বিভিন্ন রাজনৈতিক অঙ্গ সংগঠনের বিক্ষোভ মিছিল ও উত্তপ্ত সেøাগানে হরতালসমর্থক জামায়াত-শিবির প্রকাশ্যে রাজপথে নামারই সাহস হয়নি।
কমলাপুরে পুলিশের ফাঁকা গুলিতে স্কুলছাত্র আহত ॥ রাজধানীর কমলাপুরে সোমবার সকালে পুলিশের ছোড়া ফাঁকা গুলিতে জোনায়েদ হক তন্ময় (১৩) নামে এক স্কুলছাত্র আহত হয়েছে। সে মতিঝিলের বাংলাদেশ ব্যাংক উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। তার গালে ও বাহুতে ছোড়া বুলেটের স্পিøন্টারবিদ্ধ হয়েছে। আহতের বাবার নাম শাহীনুল হক ও মাতার নাম নুরজাহান বেগম। আহত তন্ময়কে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
সোনারগাঁও হোটেলের সামনে বোমা বিস্ফোরণ ॥ সোমবার দুপুর ২টায় রাজধানীর সোনারগাঁও হোটেলের সার্ক ফোয়ারার সামনে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা পটকাসদৃশ বোমা বিস্ফোরণ ঘটিয়েছে হরতাল সমর্থক পিকেটাররা। চলন্ত গাড়ি থেকে পটকা নিক্ষেপ করে তারা পালিয়ে যায়। এ সময় হোটেলেই অবস্থান করছিলেন ভারতীয় রাষ্ট্রপতি প্রণব মুখার্জী। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) চৌধুরী মঞ্জুরুল আলম বলেন, আতঙ্ক ছড়ানোর জন্য এই কাজ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।
শ্যামবাজারে গাড়ি ভাংচুর, বাবুবাজারে আটক ৫ ॥ রাজধানীর পুরান ঢাকার শ্যামবাজারে সোমবার সকালে মিছিল বের করে শিবির। এ সময় তারা গাড়ি ভাংচুরের চেষ্টা করলেও অদূরেই সতর্কবস্থায় থাকা পুলিশ শিবির কর্মীদের ধাওয়া দেয়।


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___