Banner Advertiser

Friday, April 26, 2013

[mukto-mona] RE: হেফাজতের অর্থ যোগাড় করতেই তারেকের মধ্যপ্রাচ্য সফর



http://readersupportednews.org/opinion2/295-164/17135-focus-jesus-and-muhammad-and-the-question-of-the-state

Juan Cole writes:

<<  As for Muhammad, it is not entirely clear what his position was in Medina. He is often depicted as a theocrat. But it appears from the Qur'an that when he first went there in 622 he was more like a community organizer, balancing the needs of the Muslim, Christian, pagan and Jewish communities in the area. The stories of how he allegedly fell out with the Jews there are very late and have been questioned by some scholars. The view of him as a kind of king could well be a projection back on him by later writers of the Umayyad and Abbasid dynasties, after forms of Muslim kingship and empire had emerged. Common assertions that the Qur'an disallowed paganism or allowed aggressive war on pagans are not borne out by the Qur'an. There is, contrary to de Tocqueville, very little law or politics in the Qur'an. >>


Date: Fri, 26 Apr 2013 15:37:22 -0400
Subject: হেফাজতের অর্থ যোগাড় করতেই তারেকের মধ্যপ্রাচ্য সফর
From: projonmochottar@gmail.com
To:

হেফাজতে ইসলামের জন্য অর্থ সংগ্রহ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সৌদি আরব ভ্রমণ করেছেন। এ মাসের গোড়ার দিকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশ সফর করে হেফাজতের পক্ষে বক্তব্য উপস্থাপন করেন। একই সঙ্গে তিনি বলেন, বাংলাদেশের বর্তমান সরকার ইসলামবিরোধী। তারা দেশে ইসলামপন্থী দলগুলোর ওপর জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে। সরকার দেশে ইসলামকে বিপন্ন করে তুলেছে। তারেক রহমানের লন্ডন থেকে সৌদি আরবের সফর নিয়ে নানা আলোচনা চলছে। এমন তথ্য দিয়েছে প্রভাবশালী একটি গোয়েন্দা সংস্থা।
সংস্থাটি জানিয়েছে, ২০০৯ সালের জানুয়ারিতে বর্তমান মহাজোট সরকার শাসনভার গ্রহণের পর থেকেই বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট বর্তমান সরকার পতনের জন্য বিভিন্ন আন্দোলন কর্মসূচী পালন করে আসছে। সরকারবিরোধী আন্দোলন কর্মসূচীর সহযোগী শক্তি হিসেবে বিএনপি বিভিন্ন সময়ে বিভিন্ন পেশাজীবী সংগঠন ও ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলে ধর্মীয় রাজনৈতিক দল ও সংগঠনসমূহকেও ব্যবহার করছে। কিন্ত এ সকল আন্দোলন কর্মসূচীতে দেশের আপামর জনগণের সমর্থন ও সম্পৃক্ততা নেই। 
বিএনপির নেতৃত্বাধীন ৪ দলীয় জোটের আন্দোলন কর্মসূচী বার বার ব্যর্থ হওয়ায় নতুন কৌশল হিসেবে গত বছরের মাঝামাঝি সময়ে ৪ দলীয় জোটের সঙ্গে আরও কিছু দল যোগ হয়ে ১৮ দলীয় জোট গঠন করা হয়। কিন্তু জামায়াত-বিএনপি ছাড়া অন্য কোন দলের অস্তিত্ব খুব একটা নেই। তবুও তারা ১৮ দলীয় জোটের নামে বর্তমানে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে। বিএনপি বর্তমানে সরকারবিরোধী আন্দোলন জোরদার করার পক্ষে হেফাজতে ইসলাম নামক তথাকথিত ধর্মীয় সংগঠনকে কাজে লাগানোর চেষ্টা করছে। হেফাজতে ইসলাম মূলত কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষক সমন্বয়ে গঠিত ইসলামী সংগঠন। জামায়াত-বিএনপির প্রত্যক্ষ ও পরোক্ষ সাংগঠনিক ও আর্থিক সহযোগিতায় হেফাজতে ইসলাম ৬ এপ্রিল ঢাকায় লংমার্চ পালনের পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে সমাবেশ কর্মসূচী পালন করে।
হেফাজতে ইসলামের আন্দোলন কর্মসূচী চলমান রাখার জন্য বিশাল অর্থের প্রয়োজন। হেফাজতে ইসলামের চলমান আন্দোলন কর্মসূচীর অর্থ সংগ্রহের জন্যই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সম্প্রতি লন্ডন থেকে সৌদি আরব সফর করেন । গত ১ থেকে ৭ এপ্রিল পর্যন্ত সৌদি আরব সফরকালে তিনি সেখানকার বিভিন্ন দাতা সংস্থা/গোষ্ঠী ও ব্যক্তি বিশেষের নিকট বাংলাদেশে ইসলাম ধ্বংস ও ইসলামের বিরুদ্ধে বিভিন্ন চক্রান্তের তথ্যসহ অন্যান্য বিষয় তুলে ধরেন। বাংলাদেশে ইসলাম রক্ষা ও হেফাজতের জন্য হেফাজতে ইসলামকে আর্থিক ও অন্যান্য সহযোগিতা প্রদানের অনুরোধ জানান তিনি। তার আবেদনে সাড়া দিয়ে অনেকে বিপুল পরিমাণ অর্থ প্রদান করেছে বলে জানা গেছে। 
হেফাজতে ইসলাম বাংলাদেশ নামের সংগঠনকেই এখন ঢাল হিসেবে কাজে লাগিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত। হেফাজতে ইসলামের ব্যানারে কর্মসূচী দিয়ে মাঠে থাকার কৌশল নিয়ে এগোতে গিয়ে মুক্তিযুদ্ধের বিরোধী চক্র কোটি কোটি টাকা ঢালছে। তারেক রহমানের সৌদি সফরের পর টাকার উৎস আরও বেড়ে গেছে। জামায়াত-বিএনপি হেফাজতকে দিয়ে আরও কঠিন নাশকতার ছক করেছে। এই ছক বাস্তবায়ন করতে হেফাজতের কর্মীরা মাঠে নেমেছে। আগামী কিছু দিনের মধ্যে নাশকতার চূড়ান্ত কৌশল বাস্তবায়ন করা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
গোয়েন্দা সংস্থাটি জানিয়েছে, হেফাজতে ইসলাম মূলত কওমি মাদ্রাসার ছাত্র শিক্ষকদের সমন্বয়ে গঠিত একটি ইসলামী সংগঠন। ইসলাম রক্ষা ও এর হেফাজত করা নামে সংগঠনটি ইতোমধ্যে ১৩ দফা দাবিনামা পেশ করেছে। অতীতে সংগঠনটি জাতীয় নারীনীতি ও শিক্ষানীতির বিরুদ্ধে ভূমিকা পালন করার পাশাপাশি সম্প্রতি কওমি মাদ্রাসার শিক্ষানীতির বিরুদ্ধেও সংগঠনটি অবস্থান নেয়। গত ৬ এপ্রিল তারা ঢাকার মতিঝিলে শাহবাগের গণজাগরণ মঞ্চ (তাদের ভাষায় কথিত নাস্তিক ব্লগার বিরোধী) সমাবেশ করে। ওই সমাবেশ থেকে নাস্তিক ব্লগারদের কঠোর শাস্তি এবং মৃত্যদ-ের বিধান রেখে ইসলাম অবমাননা প্রতিরোধ আইন করাসহ ১৩ দফা দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। এসব দাবি আদায়ের লক্ষ্যে মাসব্যাপী কর্মসূচী শেষে ৫ মে তারা ঢাকা অবরোধ কর্মসূচী ঘোষণা করেছে। তবে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতারের পর হেফাজতে ইসলামের রূপ পাল্টাচ্ছে। মাহমুদুর রহমান কট্টর ইসলামী জাতীয়তাবাদে বিশ্বাসী। জামায়াত-বিএনপির প্রিয়ভাজন সাংবাদিক


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___