Banner Advertiser

Friday, March 2, 2012

[mukto-mona] মহাসমাবেশের নামে উল্টাপাল্টা করলে ॥ খবর আছে !!!!!!



Khaleda Zia has tremendous ALLERGY in the month of victory ( December) and in the month of Independence ( March ) ! Therfore , she has chosen these two months to take revenge of 1971 !!!!!

মহাসমাবেশের নামে উল্টাপাল্টা করলে ॥ খবর আছে
বিরোধী দলের প্রতি প্রধানমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি ॥ গণভবনে যৌথসভা
বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বিএনপিসহ বিরোধী দলের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ১২ মার্চ মহাসমাবেশের নামে কোন উল্টাপাল্টা করার চেষ্টা করা হলে খবর আছে। শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশ করা সবার গণতান্ত্রিক অধিকার। শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালন করলে আমাদের করার কিছু নেই। কিন্তু কর্মসূচীর নামে ১৮ ডিসেম্বরের মতো বোমাবাজি, অগ্নিসংযোগ, মানুষ হত্যার চেষ্টা করা হলে তার জবাব দেয়া হবে। ১২ মার্চ কর্মসূচী পালন করতে গিয়ে বিরোধী দলের কোন দূরভিসন্ধি থাকলে আমরা আগেই জানতে পারব, সেই অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।
শুক্রবার রাতে তাঁর সরকারী বাসভবন গণভবনে ঢাকা মহানগর আওয়ামী লীগ, সকল সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠক, মহানগরীর সকল ওয়ার্ডের নেতৃবৃন্দ এবং নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, সাভারসহ আশপাশের জেলার নেতাদের নিয়ে আয়োজিত এক যৌথসভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। আগামীতে কোন রাজাকারের গাড়িতে আর যেন রক্ত¯œাত জাতীয় পতাকা উড়তে না পারে, জঙ্গীবাদী-লুটেরা-দুর্নীতিবাজরা আর ক্ষমতায় আসতে না পারে সেজন্য তিনি দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান।
স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং দেশের সচেতন মানুষের কাছে প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, মার্চ মাস স্বাধীনতার মাস, স্বাধীনতা সংগ্রামের মাস। আর এই স্বাধীনতার মাসকেই বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া রাজাকার-স্বাধীনতাবিরোধী ও যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য বেছে নিয়েছেন। মার্চ মাসকেই তিনি টার্গেট করলেন কেন? ১২ মার্চ মহাসমাবেশের পেছনে রহস্য কী রয়েছে? একাত্তরের মতোই ১২ মার্চ তিনি (খালেদা জিয়া) দেশে আবারও গণহত্যা চালাতে চান কি-না?
গত ১৮ ডিসেম্বর বিএনপির মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার নামে সারাদেশে বোমাবাজি, গাড়িতে অগ্নিসংযোগ করে মানুষ খুনের ঘটনা দেশবাসীকে স্মরণ করিয়ে দিয়ে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, ওইদিন বিকেল ৩টায় সংবর্ধনার সময়সূচী থাকলেও ফজরের নামাজের সময় বিরোধীদলীয় নেত্রী তাঁর সন্ত্রাসী বাহিনী লেলিয়ে দিলেন। ঢাকা-সিলেটসহ বিভিন্নস্থানে বোমাবাজি করে, গাড়িতে আগুন ধরিয়ে দিয়ে নৃশংসভাবে মানুষকে হত্যা করা হলো।
এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, ওই ১৮ ডিসেম্বর বিরোধীদলীয় নেত্রী কী ঘটাতে চেয়েছিলেন? মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে তিনি কি নিশ্চিহ্ন করতে চেয়েছিলেন? ফজরের নামাজের সময় তিনি মানুষকে হত্যা করতে হুকুম দিয়েছিলেন কেন? তিনি বলেন, বিরোধীদলীয় নেত্রীর এই দূরভিসন্ধির কথা জামায়াত ও স্বাধীনতাবিরোধী ছাড়া বিএনপির অনেক সিনিয়র নেতারাই হয়ত জানত না। তিনি বলেন, আমরা যদি গণতন্ত্রে বিশ্বাসী না হতাম, তবে ১৮ ডিসেম্বরের ওই ঘৃণ্য ঘটনার পর বিরোধী দল আর শান্তিপূর্ণ কার র‌্যালি, সভা-সমাবেশ করতে পারত না। তিনি অভিযোগ করেন, বিরোধীদলীয় নেত্রী যে হানাদার বাহিনীর দোসর হিসেবে কাজ করছেন তা ওই ১৮ ডিসেম্বরের ঘটনায় প্রমাণিত।
আগামী ঐতিহাসিক ৭ মার্চ গণর‌্যালি, ১১ মার্চ চৌদ্দ দলের রাজধানীতে আহূত মানববন্ধন কর্মসূচী, ১৪ মার্চ চৌদ্দ দলের ঢাকায় জনসভা, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসের কর্মসূচীসহ গৃহীত সকল কর্মসূচী সর্বাত্মকভাবে সফল করার জন্য নেতাকর্মীদের নির্দেশ দিয়ে শেখ হাসিনা বলেন, স্বাধীনতার মাসে খালেদা জিয়া রাজাকার-যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য মাঠে নেমেছেন। স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাসী দেশের কোন মানুষ তাঁর এই ঘৃণ্য ষড়যন্ত্র মেনে নেবে না। বরং যারা যুদ্ধাপরাধীদের রক্ষায় এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাদেরই বাংলাদেশের জনগণ একদিন ধিক্কার জানাবে।
বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার তত্ত্বাবধায়ক সরকার দাবি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আসলে তিনি (খালেদা জিয়া) একেক সময় একেক কথা বলেন। তাঁর কোন্ কথা দেশের মানুষ বিশ্বাস করবে? আজ বিরোধীদলীয় তত্ত্বাবধায়ক সরকারের কথা বলছেন। আগে তিনি বলতেন তত্ত্বাবধায়ক সরকার মানি না, বুঝি না, মানব না। পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নন। এখন কি তিনি পাগল ও শিশু খুঁজে পেয়েছেন?
এ প্রসঙ্গে তিনি আরও বলেন, ২০০৮ সালে জেল থেকে বের হওয়ার পর খালেদা জিয়া বলেছেন, দেশের মানুষই একদিন এই তত্ত্বাবধায়ক সরকারের বিলুপ্তি চাইবে। এখন তিনি তত্ত্বাবধায়ক চান সেটা ভাল কথা। কিন্তু তত্ত্বাবধায়ক সরকার আসলেই যে তাঁকে কোলে তুলে নিয়ে গিয়ে ক্ষমতায় বসাবেন তাঁর গ্যারান্টি কী? তাঁর সাধের প্রিয়জন ইয়াজউদ্দিন-ফখরুদ্দীন-মইনুদ্দিনরা তাঁকে ক্ষমতায় বসায়নি, বরং তাঁকে জেলে এবং তাঁর দুই ছেলেকে উত্তম-মধ্যম দিয়ে বিদেশে পাঠিয়েছে। আবার তত্ত্বাবধায়ক সরকার এসে তাঁকে জেলে নেবে না, দুর্নীতির কারণে বিদেশে থাকা তাঁর দুই পুত্রকে দেশে ফিরিয়ে এনে বিচার করবে না তাঁর নিশ্চয়তা কী?
প্রধানমন্ত্রী বলেন, আমরা যে সময় তত্ত্বাবধায়ক সরকারের দাবি করেছিলাম তার পেছনে যুক্তি ছিল। আমরা একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য এই দাবি করেছিলাম। কারণ বিএনপির আমলে ১৫ ফেব্রুয়ারি প্রহসনের ভোটডাকাতির নির্বাচন, মাগুরা, মিরপুর ও রমনা-তেজগাঁও উপনির্বাচনে ভয়াবহ ভোটডাকাতির কথা মানুষ ভুলে যায়নি। ১৫ ফেব্রুয়ারি ভোটারবিহীন প্রহসনের নির্বাচনে নিজেদের বিজয়ী ঘোষণা করে মধ্যরাতে খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পাস করিয়েছিলেন। ওই প্রহসনের নির্বাচনে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনী রশিদ-হুদাদের বিজয়ী করে গঠিত ওই সংসদের কোন গ্রহণযোগ্যতা ছিল না। জনগণ মেনে নেয়নি বলেই মাত্র দেড় মাসের মাথায় দেশের জনগণ খালেদা জিয়াকে পদত্যাগে বাধ্য করিয়েছিলেন।
তিনি বলেন, বিএনপির আমলে নির্বাচন মানেই ছিল ভোটডাকাতি, সহিংসতা আর মানুষ খুন। আর আওয়ামী লীগের গত তিন বছরে প্রায় ৫ হাজার দুই শ'টি নির্বাচন হয়েছে। একটি নির্বাচন নিয়েও কেউ একটি কথা বলতে পারেনি। মানুষ শান্তিপূর্ণভাবে ভোট দিয়ে নিজের পছন্দের প্রার্থীকে বিজয়ী করেছে। কোথাও হানাহানি বা মানুষ খুনের ঘটনা ঘটেনি। কারণ আমরা জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী।
পুলিশ ছেড়ে মাঠে নেমে মোকাবেলার বিএনপি নেতাদের হুমকির জবাবে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ কখনই পুলিশ বা প্রশাসনকে নিয়ে রাজনীতি করে না। কারণ আওয়ামী লীগের মূল শক্তিই হচ্ছে দেশের জনগণ, মানুষের প্রতি আমাদের আস্থা-বিশ্বাস আছে। যাদের জন্মই অবৈধভাবে, অস্ত্র হাতে ক্ষমতা দখলের মাধ্যমে জেনারেলের পকেট থেকে তারাই জনগণের শক্তিকে ভয় পায়। আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়েই রাজনীতি করে।
যৌথসভায় উপস্থিত ছিলেন তোফায়েল আহমেদ, আবদুল জলিল, আবদুল লতিফ সিদ্দিকী, বেগম মতিয়া চৌধুরী, এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, এ্যাডভোকেট সাহারা খাতুন, সতীশ চন্দ্র রায়, ওবায়দুল কাদের, মাহবুব-উল-আলম হানিফ, এ্যাডভোকেট রহমত আলী, এমএ আজিজ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগরীসহ আশপাশের জেলার দলীয় সংসদ সদস্য, সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ, জেলা প্রশাসকবৃন্দ এবং বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।




__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___