Banner Advertiser

Friday, February 22, 2013

RE: [mukto-mona] ধর্মের নামে বজ্জাতি ধর্মের নামে বজ্জাতি ধর্মের নামে বজ্জাতি PROTEST FROM VIRGINIA



  Take a look! aekebare lomhorshok mithyachar -- State of the Art in the Age of Technology! And some of you are still content to call them 'dharmandho, modhya-jugiyo' etc.! A fascist ideology can be fashioned out of a particular religion.  It is really a 20th century thing.  Religion is a powerful cultural artifice. Its usage creates a power base for a modern propaganda.
        In fact, it is the 'modhyo jugiyio' Holy Qur'an that is very intelligently aware of this mischief and warns us against the danger in the harshest language: "Wa man adhlamu mimman iftara 'ala-Allahi kadhiban . . ." -- (amar bangla) ke tar cheye chorom byabhichari je roche Allah'r name mithyar proponcho ?-- Al Qur'an, Sura Hud 11:18



To: mukto-mona@yahoogroups.com
From: chowdhury.harun@yahoo.com
Date: Thu, 21 Feb 2013 13:25:49 -0800
Subject: [mukto-mona] ধর্মের নামে বজ্জাতি ধর্মের নামে বজ্জাতি ধর্মের নামে বজ্জাতি PROTEST FROM VIRGINIA

 

 
বাংলা না এলে
home sitemap rss



শুক্রবার, ২২ ফেব্রুয়ারী ২০১৩, ১০ ফাল্গুন ১৪১৯
শহীদ রাজীবের নামে ব্লগে লেখা ছড়িয়ে কুৎসা রটাচ্ছে জামায়াত
বিশেষ প্রতিনিধি॥ সন্ত্রাসী হামলায় নিহত প্রজন্মসেনা রাজীব হায়দারের নামে একটি লেখা ছড়িয়ে জামায়াত-শিবিরের সমর্থকরা নানা অপপ্রচার চালাচ্ছে। ১৫ ফেব্রুয়ারি রাজীব খুন হওয়ার পর থেকে নূরানী সমগ্র নামে একটি লেখা ব্লগে ছেড়ে রাজীবের পাশাপাশি শাহবাগের আন্দোলনের নেতৃত্ব দানকারী ব্লগারদের নাস্তিক আখ্যা দিয়ে নানা অপপ্রচার চালানো হচ্ছে। 
শহীদ প্রজন্মযোদ্ধা রাজীব থাবা বাবা নামে ব্লগে লিখতেন। তাঁর মৃত্যুর পর থেকে এই নামে একাধিক ব্লগ চালু হয়েছে। ইসলাম, মহানবীর নামে নানা কটূক্তি করা হয়েছে। প্রশ্ন হচ্ছে, মৃতু্যুর পর একজন মানুষ কিভাবে ব্লগ খুলে লিখবেন।
অনুসন্ধান করে দেখা গেছে, সামাজিক নেটওয়ার্ক ফেসবুক, টুইটারসহ বিভিন্ন অনলাইন গণমাধ্যমে অতি উৎসাহে nuranichapa.wodpress.co সাইটটির লিংক শেয়ার করা হয়েছে। তবে ওয়েবসাইট বিশ্লেষক প্রতিষ্ঠান কোয়ান্ট কাস্টের দেয়া তথ্যে দেখা যায়, নূরানি চাপা নামের সাইটটি প্রথম ভিজিট হয় গত ১৫ ফেব্রুয়ারি রাজীব হত্যার দিন লিংক ছড়িয়ে দেয়ার ফলে ওই দিন মোট ভিজিটর সংখ্যা দাঁড়ায় ৫৭ হাজার ৭৮৩। ১৫ ফেব্রুয়ারির আগে সাইটটি কেউ ভিজিট করেছেন এমন কোন তথ্য কোয়ান্ট কাস্ট পায়নি।
এ ধরনের অপপ্রচারের নিন্দা জানিয়ে পাল্টা পোস্টও দেয়া হচ্ছে সামাজিক নেটওয়ার্ক সাইটগুলোতে। শাহবাগ আন্দোলনের একজন লেখেন, 'মূলত খুনের দায় এড়াতে জামায়াত-শিবির অপপ্রচারে মেতেছে। ফেসবুক-ব্লগে থাবা বাবার নামে একাধিক এ্যাকাউন্ট খোলা হচ্ছে। এরপর থাবা বাবাকে নাস্তিক প্রমাণ করতে ইচ্ছেমতো যা-তা লেখা হচ্ছে'। তিনি আরও লেখেন, 'রাজীব খুন হওয়ার পর nuranichapa.wodpress.co নামে একটা পেজ খোলা হয়। এরপর 'নূরানি চাপা সমগ্র' নামে একগাদা লেখা পোস্ট করা হয়, যা থাবা বাবার লেখা বলে ওই সাইটে দেখানো হয়। কিন্তু থাবা বাবা খুন হওয়ার আগে এই সাইটে কোন ভিজিটরকে সাইটটি প্রদর্শন করতে দেখা যায়নি।
ইন্টারনেটে নূরানি চাপার পেজটির source code ঘেঁটে দেখা যায় www.quantcast.com এর একটি লিংক দেয়া আছে। সাইটটি বানানোর সময় কোয়ান্ট কাস্টের কোড ব্যবহার করা হয় কতজন ভিজিট করছে তা বোঝার জন্য। এতে দেখা যায়, ১৫ ফেব্রুয়ারির আগে সাইটটি কেউ ভিজিট করেনি। ট্রাফিক বিশ্লেষণ প্রতিষ্ঠান কোয়ান্ট কাস্টে নূরানি চাপার লিংকটি হচ্ছে :www.quantcast.com/nuranichapa.wordpress.com পড়স রাজীবই নূরানি চাপা ব্লগটি চালাতেন- এ কথা প্রমাণ করার জন্য রাজীবের মৃত্যুর পর ফেসবুকের এ্যাডমিন এরিয়ার একটি স্ক্রিনশট একজন শেয়ার করেন। স্ক্রিনশটে দেখানোর চেষ্টা করা হয়, রাজীবের 'নূরানি চাপা' নামে একটি পেজ রয়েছে। দীর্ঘদিন ধরে ফেসবুক ব্যবহার করছেন এমন কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, পেজের মালিক ছাড়া আর কারো পক্ষে এ্যাডমিন এরিয়ার স্ক্রিনশট দেয়া সম্ভব নয়। তাঁদের মত হচ্ছে, কেউ রাজীবের নামে ভুয়া এ্যাকাউন্ট খুলে অপপ্রচার চালাচ্ছে।
PROTEST
JANAKANTHA- Onnaa khabor. virginia news has been published.


ভার্জিনিয়ায় প্রতিবাদসভা প্রজন্মসেনা রাজীবের ঘাতকদের গ্রেফতার দাবি
সংবাদদাতা, ওয়াশিংটন ডিসি থেকে ॥ ২০ ফেব্রুযারি স্থানীয় একটি রেস্তোরাঁয় শাহবাগের প্রজন্ম চত্বরের সাইবারযোদ্ধা স্থপতি রাজীব হায়দারকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে ভার্জিনিয়ায় এক সভা অনুষ্ঠিত হয়।
কনকনে শীত   উপেক্ষা করে বুধবার সচেতন নাগরিকরা এসেছিলেন রাজাকারের ফাঁসি ও সাইবারযোদ্ধা রাজীব হত্যার বিচারের দাবি নিয়ে। সভাপতিত্ব করেন রফিক পারভেজ। সভার প্রারম্ভে রাজীবের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়।
শাহবাগে নতুন প্রজন্মের সঙ্গে একাত্মা প্রকাশ করে বক্তব্য রাখেন মোঃ আলমগীর (এক কর্মী), শেখ সেলিম, আব্দুল হাসেম, জাকির হোসেন, সাইফুল বারী, সুমন, নুরুল আমিন, বাবুল ও তোফায়েল তাপস। 
সবার মূল দাবি ছিল যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে যখন সারাদেশ উত্তাল সে সময় রাজাকারের দোষররা রাজীবকে চা-পাতি দিয়ে কুপিয়ে হত্যা করে। সেই হত্যাকারীদের গ্রেফতার করে দ্রুত বিচার করতে হবে। রাজীবকে হত্যা করেই জামায়াত-শিবির ক্ষান্ত হয়নি। 
তারা এখন রাজীবের চরিত্র হননে মেতে উঠেছে। বক্তারা বলেন, কে নাস্তিক কে আস্তিক, কে মুরতাদ এসব ওরা বলার কে? আসলে ধর্ম যার যার রাষ্ট্র সবার। বক্তারা আমার দেশ পত্রিকার কঠোর সমালোচনা করেন। তারা দেশে জামায়াত পরিচালিত সকল প্রতিষ্ঠান রাষ্ট্রীয়করণের দাবি জানান। Ñবিজ্ঞপ্তি।




__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___