Banner Advertiser

Saturday, March 2, 2013

[mukto-mona] Re: [Ovimot] Ms Usha Malakar interview



Wrong heading; it should be: Usha Rani did not not know if Sayedee was involved in the killing of her husband. I watched it. 

She made it clear that she does not know any of those Razakars. She did not know who Syedee was at that time. As a result, she could not confirm if Sayedee was one of those Razakars or not. Interviewer tried to establish that Sayedee was not one of those who killed her husband, but - he failed to do so. 

--- On Sat, 3/2/13, Abid Bahar <abid.bahar@gmail.com> wrote:

From: Abid Bahar <abid.bahar@gmail.com>
Subject: Re: [Ovimot] 

আমার স্বামী হরলাল মালাকারকে সাঈদী সাহেব হত্যা করে নাইঃ ঊষা রানী

https://www.facebook.com/photo.php?v=520722374638167&set=vb.562467717106071&type=3&theater




আমার স্বামী হরলাল মালাকারকে সাঈদী সাহেব হত্যা করে নাইঃ ঊষা রানী

সাঈদী সাহেবের বিরুদ্ধে অন্যতম অভিযোগ মদন সাহা হত্যা। তার স্ত্রী ঊষা রানী মালাকার সাক্ষ্য দিতে রাজি না হওয়ায় লিখিত জবানবন্দী লিখে তার নামে জমা দেয় তদন্ত কর্মকর্তা হেলাল উদ্দিন।

অথচ তিনি নিজেই স্বীকার করলেন, তার স্বামী হরলাল মালাকারকে মদন সাহা লেখা হয়েছে। তাকে হত্যাকরী রাজ্জাক মোল্লাকে যুদ্ধের পরেই মেরে ফেলে মুক্তিযোদ্ধারা।তার স্বামী হত্যার সাথে মাওলানা সাঈদীর কোন সম্পর্ক নেই।
Like · · Share · Wednesday







2013/2/28 Mohiuddin Anwar <mohiuddin@netzero.net>


ট্রাইব্যুনালে ড. আনোয়ার মুনতাসীর মামুনের অশালীন আচরণ

স্টাফ রিপোর্টার
« আগের সংবাদ
 
পরের সংবাদ»
ট্রাইব্যুনালে নিজের মৃত্যুদণ্ডের আদেশ শোনার পর আত্মপক্ষ সমর্থন করে কিছু বলতে দেয়া হয়নি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে। কাঠগড়া থেকে তিনি উঠে দাঁড়িয়ে বিচারকদের উদ্দেশে কিছু বলতে চাইলে 'কুত্তার বাচ্চা চুপ, একদম চুপ' বলে তার দিকে তেড়ে যান জাবি ভিসি আনোয়ার হোসেন। তার সঙ্গে যোগ দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসূফ বাচ্চু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুনতাসীর মামুন, প্রসিকিউটর শাহিদুর রহমানসহ ঘাদানিক নেতারা। তারা মারতে উদ্যত হন এ বৃদ্ধ আলেমে দ্বীনকে। ইউসূফ বাচ্চু ও মুনতাসীর মামুন 'তুই রাজাকার চুপ, কোনো কথা বলবি না, চুপ। রাজাকারের আবার কিসের কথা,' বলে চিল্লাতে থাকেন। বাচ্চু 'ওই রাজাকারের বাচ্চা, চুপ কর' বলে তার দিকে তেড়ে আসেন। প্রসিকিউটর শাহিদুর ধর ধর স্লোগান তোলেন। তবে পুলিশ সতর্ক থাকায় কোনো দুর্ঘটনা ঘটেনি। এরপর পুলিশ মাওলানা সাঈদীকে কোনো কথা বলার সুযোগ না দিয়ে হাজতখানায় নিয়ে যায়। সেখানে গিয়ে হাত থেকে কোরআন শরিফ রেখে জায়নামাজ বিছিয়ে নামাজে দাঁড়ান মাওলানা। এর আগে ট্রাইব্যুনালে দাঁড়িয়ে তিনি 'বিচারকরা নিজেদের শপথের নিকৃষ্ট অপব্যবহার করেছেন,' বলে মন্তব্য করেন। উদ্ভূত এ পরিস্থিতিতে উপস্থিত আসামিপক্ষের দু-একজন জুনিয়র আইনজীবী প্রতিবাদের চেষ্টা করেন। হরতালের কারণে আসামিপক্ষের সিনিয়র আইনজীবীরা ট্রাইব্যুনালে আসেননি।
গতকাল সকাল ১১টার দিকে আদালতে তোলা হয় মাওলানা সাঈদীকে। এদিনও তার হাতে ছিল পবিত্র কোরআন শরিফ। অন্যদিনের মতোই তিনি ছিলেন শান্ত ও উজ্জ্বল। এরপর বিচারকরা রায় পড়া শুরু করেন। দীর্ঘ সময় মনোযোগ দিয়ে তিনি রায় শোনেন। কখনও কখনও তাকে কোরআন তেলাওয়াত করতে দেখা যায়। যে মুহূর্তে বিচারক ঘোষণা করলেন তার ফাঁসির দণ্ড, তখনও শান্ত তিনি। রায় পড়া শেষ হলে ধীরস্থিরভাবে উঠে দাঁড়ান। হাত উঁচিয়ে বলতে শুরু করেন, মাননীয় আদালত, আপনারা বিচারপতিরা শপথ এবং নিজের বিবেকের কাছে দায়বদ্ধ থেকে বিচার করতে পারেননি। আপনারা আপনাদের শপথের নিকৃষ্ট অপব্যবহার করেছেন।
তিনি বলেন, 'শাহবাগের কিছু নাস্তিক, মুরতাদ তরুণের দাবি ও সরকারের ইচ্ছা অনুযায়ী আমার বিরুদ্ধে ফাঁসির রায় দেয়া হয়েছে। আমি এ রায়ে বিচলিত নই। মহান আল্লাহর...' এর পর আর তিনি বলার সুযোগ পাননি। তাকে আর কথা বলতে দেননি আওয়ামী সমর্থক আইনজীবী, কথিত সংস্কৃতিকর্মী ও উপস্থিত ঘাতক দালাল নির্মূল কমিটির ক্যাডাররা।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি আনোয়ার হোসেন উন্মত্ত গতিতে তার দিকে তেড়ে যান। এ সময় আনোয়ার মাওলানা সাঈদীকে 'কুত্তার বাচ্চা' বলে গালাগাল দিতে থাকেন। মুনতাসীর মামুন, নাসিরউদ্দিন ইউসূফ বাচ্চুর নেতৃত্বে একদল উচ্ছৃঙ্খল 'চুপ চুপ' বলে চিল্লাতে থাকেন। পরে পুলিশ আসামিকে বন্দীদের কক্ষে নিয়ে যায়। সেখানে গিয়েই জায়নামাজ বিছিয়ে নামাজে দাড়ান মাওলানা সাঈদী। এ প্রতিবেদক ১০ মিনিটের মতো সেখানে উপস্থিত থাকার সুযোগ পান। যখন ট্রাইব্যুনাল থেকে বেরিয়ে আসেন, তখনও নামাজরত অবস্থায় ছিলেন তিনি।


 




____________________________________________________________
Woman is 53 But Looks 25
Mom reveals 1 simple wrinkle trick that has angered doctors...
ConsumerLifestyleMag.com



__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___