Banner Advertiser

Monday, February 18, 2013

[mukto-mona] Jamaati strike FLOPPED :হরতালে নগরবাসীর জীবনযাত্রা স্বাভাবিক (ভিডিও)



Link: 



গুলশানে ৫ শিবিরকর্মী আটক

হরতালে নগরবাসীর জীবনযাত্রা স্বাভাবিক (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক | তারিখ: ১৮-০২-২০১৩« 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা আজ সোমবারের হরতালে সাড়া দেয়নি নগরবাসী। শাহবাগের গণজাগরণ মঞ্চের আহ্বানে সাড়া দিয়ে রাজধানীবাসী হরতাল প্রত্যাখ্যান করেছে। রাজধানীর অধিকাংশ সড়কে গণপরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। খোলা রয়েছে বেশির ভাগ দোকানপাট। গুলশান থেকে পুলিশ সকালে ইসলামী ছাত্রশিবিরের পাঁচজন কর্মীকে আটক করেছে।

মিরপুর: শেওড়াপাড়া, কাজিপাড়ার আসবাবের দোকান, মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকার টাইলস, স্যানেটারি, হার্ডওয়্যারের দোকান, মিরপুর ২ নম্বর এলাকায় ও স্টেডিয়ামের সামনের কাপড়ের দোকানগুলো খোলা রয়েছে। এসব এলাকায় বাস চলাচল স্বাভাবিক রয়েছে। তবে ব্যক্তিগত গাড়ি চলাচল তুলনামূলক কম দেখা গেছে।
কিছু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। মিরপুর ১০ নম্বরে শাহবাগের আন্দোলনের সমর্থনে গণজাগরণ মঞ্চ স্থাপন করা হয়েছে। সেখানে অবিরাম স্লোগান চলছে। হরতাল প্রতিরোধে মাঠে রয়েছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।
মিরপুর ১ নম্বর এলাকায় চশমার দোকানসহ প্রায় সব দোকানই খোলা রয়েছে। এখানে অন্যান্য দিনের মতো আজও যথারীতি বাসের জটলা লেগে আছে। বাসের সংখ্যা অনেক হলেও সে তুলনায় যাত্রী কম। পিকেটারদের ঠেকাতে রাস্তায় পুলিশের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীদের দেখা গেছে। আইনশৃঙ্খলা রক্ষায় বিপুল পরিমাণ র্যাব মোতায়েন রয়েছে।
মিরপুর বাঙলা কলেজের অফিস খোলা রয়েছে। তবে কোনো ক্লাস হচ্ছে না। কলেজ কর্তৃপক্ষ জানায়, ক্লাস না হলেও পরীক্ষা চলবে।

গাবতলী: গাবতলী বাস টার্মিনালে ঢাকার বাইরে থেকে দূরপাল্লার বাস এলেও এখান থেকে কোনো বাস ছেড়ে যাচ্ছে না। তবে গাবতলী থেকে মানিকগঞ্জ, ধামরাইসহ স্বল্প দূরত্বের বাস চলাচল করছে।
সাতক্ষীরা থেকে ঢাকায় আসা হানিফ পরিবহনের একটি বাসের চালক ওমর আলী প্রথম আলো ডটকমকে জানান, ফরিদপুরের আটরশির ওরসের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে প্রচণ্ড যানজট থাকায় নাইট কোচের এই বাসটি ঢাকা পৌঁছাতে কিছুটা দেরি হয়েছে। তবে রাস্তায় কোনো সমস্যা হয়নি।
এখানকার বাস কাউন্টারগুলো বন্ধ রয়েছে। তবে মোটর পার্টসের দোকান ও ওয়ার্কশপগুলো খোলা রয়েছে।

ভিকারুননিসা ও উইলস লিটলে ক্লাস: শাহবাগের গণজাগরণ মঞ্চের আহ্বানে সাড়া দিয়ে আজ হরতাল উপেক্ষা করে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুলসহ রাজধানীর বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা অব্যাহত রয়েছে। তবে এসব শিক্ষাপ্রতিষ্ঠানে অন্যান্য দিনের তুলনায় শিক্ষার্থীর সংখ্যা বেশ কম বলে জানা গেছে।
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মঞ্জু আরা বেগম জানান, তাঁদের স্কুল শাখায় সকাল আটটায় এবং কলেজ শাখায় সকাল সাড়ে আটটায় ক্লাস শুরু হয়েছে। তিনি জানান, সব শিক্ষকই যথাসময়ে উপস্থিত হয়েছেন। তবে ছাত্রীদের উপস্থিতি কিছুটা কম।
উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি মাধ্যম শাখার প্রধান তাসমিনা বেগম এবং বাংলা মাধ্যমের উপাধ্যক্ষ মশিউর রহমান জানান, তাঁদের স্কুলেও সকাল আটটায় নির্ধারিত সময়ে ক্লাস শুরু হয়েছে। এখানেও ছাত্রছাত্রীদের উপস্থিতি কম। তবে যারা ক্লাস করতে এসেছে, তাদের নিয়েই ক্লাস চলছে।
এদিকে মতিঝিল আইডিয়াল স্কুল ও কলেজে এসএসসি পরীক্ষার কারণে পূর্বঘোষিত ছুটি চলছে।

গুলশানে পাঁচ শিবিরকর্মী আটক: তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপপরিদর্শক (এসআই) আবদুল কুদ্দুস প্রথম আলো ডটকমকে বলেন, সকালে গুলশান লিংক রোডে শিবিরের কর্মীরা আগুন জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করেন। এ সময় পুলিশ তাঁদের ছত্রভঙ্গ করতে গেলে তাঁরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। পুলিশ রাবার বুলেট ছুড়ে তাঁদের ছত্রভঙ্গ করে দেয়।
এ সময় রিয়াজ (২২) নামের শিবিরের এক কর্মী আহত হন। তিনি ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র। ঘটনাস্থল থেকে পুলিশ তাঁকে ও আরও চারজনসহ মোট পাঁচজনকে আটক করে বলে এসআই জানান। রিয়াজের পায়ে হাঁটুর নিচে গুলি লেগেছে। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। বাকি চারজন বর্তমানে থানায় আছেন।


Readers Comments:

Suman Rahman

SumanRahman

২০১৩.০২.১৮ ১১:২১
আর নয় জামায়াতের হরতাল..!!!!

Md. Mazharul Islam

Md. Mazharul Islam

২০১৩.০২.১৮ ১২:১২
যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করেনা নিজেদেরকে পাকিস্তানের নাগরিক ভাবে তাদের তো এদেশের রাজনীতি করা, হরতাল দেওয়ার অধিকার নেই। আমরা জনগণ তাদেরকে কখনও হরতাল করতে দিবনা।

Sh Rigun

Sh Rigun

২০১৩.০২.১৮ ১২:৩০
গতকাল ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে সকাল ১০ ঘটিকায় শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দরা এক স্বরে জাতীয় সংগীত গেয়েছে....এবং জামাতের হরতালকে বুড়ো অঙ্গুলি দেখিয়ে আজকে যথারীতি ক্লাশ নেওয়ার সির্দ্ধান্ত নিয়েছে....জয় হোক বাঙ্গালী জাতীর ....

Shamim Parvez

Shamim Parvez

২০১৩.০২.১৮ ১৩:০৮
পরাজিতরা আবারও পরাজিত হয়েছে।

২০১৩.০২.১৮ ১৩:১৪
সব সাংবািদক এর কােছ অনুেরাধ - জংিগ শিিবর িলখুন ইসলামী বাদ িদএ ।

shawkat Ali

shawkat Ali

২০১৩.০২.১৮ ১৩:২১
জামায়াত আর হরতাল দিতে সাহস পাবে না। এটাই শেষ। এরপর হরতাল দিলে আরও বেশি প্রতিরোধ হবে। সাধারন মানুষ শিবিরের পিকেটারদের পিটাইয়া ঠ্যাংগাইয়া ছাতু বানাইয়া দিবে।

A.Forkan

A.Forkan

২০১৩.০২.১৮ ১৩:৩৪
জামাতের রাজনীতি হচছে পাকিসতানের জন্য, এ দেশের গন মানুষের জন্য তাদের কিছু করার নিয়ম নেই। যদি তাদের উদ্দেশ্য সৎ হতো তাহলে সমাবেশ ডেকে ৭১ সালে তাদের কারয করমের জন্য দেশবাসীর কাছে মাফচাইত। ইসলামে বিশ্বাস থাকলে এসব সহজ। কিন্তু তারা উলটা পথেই চলছে। আমাদের যুবক ভাইদের বুঝতে হবে।

Shawkut

Shawkut

২০১৩.০২.১৮ ১৩:৪৮
দেখে খুবই ভাল লাগল।

Anuvuti

Anuvuti

২০১৩.০২.১৮ ১৪:০১
যেখানেই জামাত শিবির সেখানেই এদেরকে ছিনতাইকারী আর পকেটমারের মত গনধোলাই দিয়ে পুলিশে সোপর্ধ করা হোক। তাহলে এরা এইদেশে থেকে অরাজগতা সৃষ্টি করার সাহস পাবেনা । বাংলাদেশ এই ধর্ম ব্যবসায়ী বেইমানদের থেেক মুক্তি পাক.....

Aminur Rahman,Khosru,Frankfurt/Germany

Aminur Rahman,Khosru,Frankfurt/Germany

২০১৩.০২.১৮ ১৪:১১
The people of Bangladesh have all ready rejected Jamat and ICS in all level.Its not long way ahead when people shall further understand which political party brought Jamat in our politics and who have given special priority to this fundamentalist organisation.With out the support of BNPJamat is unable to go even a single step ahead.Let there be light.BNPs current role is same as of Muslim league during 1971.In those days we saw Muslim remained silent,while Pak occupation Army started killing our innocent people after 26th March 1971.After the occupation of Pak Army in Bangladesh,Muslim leaguers and Jamat supported all the action of Pakistan Army as well as they formed Rjakar,Al-Badar,Al-Shams the notorious Killing Unit in the history of World.Many of to days BNP leaders are those Muslim leaguers and that's why we can not expect any positive step in favor of current movement.BNP current role shall detach them from people and their anti-independence mentality will be proved soon.Today we can say Cat is out bag.Now our people shall be able to determine whether its a black or white cat.

Rumy

Rumy

২০১৩.০২.১৮ ১৪:১৭
হরতালে দেশের কোন উপকার নাই। সকল ধরনের ধরতাল আইন করে বন্ধ করা হোক।
২০১৩.০২.১৮ ১৫:৩৯
সরকারকে আরো সতরক হতে হবে। জনগন আর হরতাল মানবে না। জামাত শিবিরকে ঘরে বাইরে সবখানে বয়কট করা উচিত।

Nawshad Ahmed

Nawshad Ahmed

২০১৩.০২.১৮ ১৫:৪০
A great achievement. In future public will defy all illogical hartals.
২০১৩.০২.১৮ ১৬:০১
পরাজিতরা আবারও পরাজিত হয়েছে।

Dr. Mizanur Rahman

Dr. Mizanur Rahman

২০১৩.০২.১৮ ১৬:১২
স্কুল, কলেজ, মাদ্রাসা, পাড়া, মহল্লা অর্থাত যেখানে যেখানে জামাত শিবির আছে সেগুালর তালিকা করে এদেরকে পাকড়াঊ করে ব্যবস্থা নেয়া হউক।কে কে জামাত শিবির করে ঐ মহল্লার সবাই জানে। আমার দেশের স্বাধীনতা সার্বভেৌমত্ত অস্বীকারকারী একদল সন্ত্রাসীর কাছে সমগ্র জাতি হার মানতে পারে না।

Firoz Alam

Firoz Alam

২০১৩.০২.১৮ ১৬:৪৭
জনগন জামাত-শিবির-কে তাদের কর্মসূচি প্রত্যাখ্যানের মাধ্যমে বর্জন করেছে। তারা আর জাতির এসব কু-সন্তানদের কু-কর্ম দেখতে চায় না। আমরা আমাদের হাজারো সমস্যা নিয়ে কথা বলব, কিন্তু পাকিস্তানের দেয়া আবর্জনা আর গায়ে মাখবো না। পাকিস্তানের ভূত আবার পাকিস্তানে ফিরে যেতে হবে। বাংলার পবিত্র ভূখন্ডে তাদের আর ঠাই নাই। যদি তার পরও কারো তাদের প্রতি মর্মাত্ত্ববোধ থেকে থাকে, তবে তাদেরও পাকিস্তানে পাড়ি জমাতে হবে।

Dr. Mizanur Rahman

Dr. Mizanur Rahman

২০১৩.০২.১৮ ১৬:৫২
খুনিদের সাথে গনতন্ত্র ভাষায় আচরণ চলে না। যেমন কুকুর তেমন মুগুরই প্রয়োজন।





__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___