Banner Advertiser

Monday, August 19, 2013

[mukto-mona] Fw: [KHABOR] মিসরীয় সেনাবাহিনীকে সউদী বাদশাহর সমর্থন

That's mean Saudi king also supports the present Bangladesh Govt's. policy of handling Jamaat-e-Islam of Bangladesh , the REPLICA OF MUSLIM BROTHERHOOD !!

----- Forwarded Message -----
From: SyedAslam <Syed.Aslam3@gmail.com>
To: notun Bangladesh <notun_bangladesh@yahoogroups.com>; Khobor <khabor@yahoogroups.com>
Sent: Monday, August 19, 2013 9:03 AM
Subject: [KHABOR] মিসরীয় সেনাবাহিনীকে সউদী বাদশাহর সমর্থন

 

মিসরীয় সেনাবাহিনীকে সউদী বাদশাহর সমর্থন


সুত্র:  কায়রোয় বুধবারের গণহত্যার পক্ষে সাফাই গেয়ে মিসরীয় সেনাবাহিনীকে সমর্থন দিয়েছেন সউদী বাদশাহ আবদুল্লাহ। কায়রোয় মিসরীয় সেনাবাহিনীর ওই নির্মম অভিযানে সরকারীভাবে সাড়ে ছয় শ' মানুষ নিহত হওয়ার ঘটনা স্বীকারের পর সারা বিশ্ব যখন নিন্দায় সোচ্চার হয়েছে, তখন ব্রাদারহুডকে প্রতিহত করতে আরব দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বাদশাহ।
গতকাল আল-জাজিরা জানায়, দেশটির একটি টিভি চ্যানেলে মিসরীয় সেনাবাহিনীকে সমর্থনের ঘোষণা দেন বাদশাহ আবদুল্লাহ। ব্রাদারহুড ও মুরসি-সমর্থকদের বিক্ষোভ-আন্দোলনকে সন্ত্রাসী কার্যক্রম বলে উল্লেখ করেন তিনি। বাদশাহ আবদুল্লাহ মিসরীয় সেনা কর্মকর্তাদের সমর্থন জানিয়ে বলেন, আমি আরব বিশ্বের গুরুত্বপূর্ণ দেশ মিসরকে রক্ষার জন্য সৎ ও সাহসী ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।
তিনি আরো বলেন, সউদী আরব, এর জনগণ ও সরকার মিসরে চলমান সব সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে ছিল এবং থাকবে। ব্রাদারহুডকে প্রতিহত করার আহ্বান জানিয়ে সউদী বাদশাহ বলেন, মিসরকে অস্থিতিশীল করার যে প্রক্রিয়া চলছে, তার বিরুদ্ধে সব আরব দেশকে ঐক্যবদ্ধ হতে হবে।
মিসরের সাবেক স্বৈরশাসক হোসনি মোবারকের একনিষ্ঠ সমর্থক হিসেবে পরিচিত সউদী রাজপরিবার। মিসরের প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর  দেশটিকে ৫০০ কোটি ডলার সহায়তা দেয়ার ঘোষণা দেয় ব্রাদারহুডবিরোধী সউদী সরকার।  হত্যাকান্ডের নিন্দা ইরানের
মিসরে গতকাল সেনাবাহিনীর নির্বিচার হত্যাকা-ের বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের নতুন পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ। একইসঙ্গে তিনি মিসরে সহিংসতা বন্ধে কার্যকর ভূমিসা রাখতে  ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি'র প্রতি আহ্বান জানান।
ওআইসি'র মহাসচিব একমেলেদ্দিন এহসানওগ্লুর সঙ্গে টেলিফোন আলাপের সময় জাওয়াদ জারিফ এ আহ্বান জানান। এছাড়া, মিসর পরিস্থিতিকে তিনি আশঙ্কাজনক উল্লেখ করে দেশটিতে শিগগিরি ওআইসি'র হস্তক্ষেপ কামনা করেন। মিসর সঙ্কটের শান্তিপূর্ণ সমাধান এবং সহিংসতার রাশ টেনে ধরার কথাও বলেন ইরানি মন্ত্রী।
এ সময় ওআইসি'র মহাসচিবও মিসর পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেন। তিনি মিসর সঙ্কটের শান্তিপূর্ণ সমাধানে সংস্থার পক্ষ থেকে সম্ভাব্য সবকিছু করার আশ্বাস দেন।

ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ায় বিক্ষোভ
মিসরে বিক্ষোভকারীদের ওপর সরকারি বাহিনীর নির্মম হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার জনগণ। তারা মিসরের সামরিক অভ্যুত্থানের প্রতি মার্কিন সমর্থনেরও প্রতিবাদ জানিয়েছে।
ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় গতকাল জুমার নামাজের পর হাজার হাজার মানুষ মার্কিন দূতাবাসের সামনে সমবেত হয়ে মিসরীয় সামরিক বাহিনীর বিরুদ্ধে শ্লোগান দেয়। এ সময় তাদের হাতে ছিল নানা শ্লোগান লেখা প্ল্যাকার্ড।

একই ইস্যুতে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরেও বিক্ষোভ হয়েছে। সেখানে একটি মসজিদের সামনে সমবেত হয়ে জনতা মিসরের সামরিক বাহিনীর বিরুদ্ধে শ্লোগান দেয়। সেখানেও জুমার নামাজের পরই বিক্ষোভের আয়োজন করা হয়।

ইইউ'র জরুরি বৈঠক আহ্বান
মিসরের চলমান গণহত্যা ও সঙ্কটজনক পরিস্থিতিতে ইউরোপীয় ইউনিয়নের জরুরি বৈঠক ডাকার আহ্বান জানিয়েছে সংস্থার দুই শক্তিশালী সদস্য ফ্রান্স ও জার্মানি। গতকাল কারফিউ উপেক্ষা করে  দেশটিতে ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মাদ মুরসির সমর্থকরা বিক্ষোভ মিছিল বের করার পর ভয়াবহ রক্তপাতের আশঙ্কা ও কায়রোর সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতার বিষয় নিয়ে আলোচনার জন্য দেশ দু'টি এ বৈঠক ডাকার আহ্বান জানায়।

এক যৌথ বিবৃতিতে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ এবং জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল মিসরের সঙ্গে সহযোগিতার বিষয়টি পুনর্মূল্যায়নের কথা বলেছেন। তাঁরা আরো বলেছেন, মিসরকে যত তাড়াতাড়ি সম্ভব গণতন্ত্রের পথে ফিরে আসতে হবে। এ ছাড়া, মিসর ইস্যুতে ইউরোপীয় ইউনিয়ন যাতে অভিন্ন অবস্থান নিতে পারে সেজন্য জোটের পররাষ্ট্রমন্ত্রীদেরকে আগামী সপ্তাহে জরুরি বৈঠকে বসার অনুরোধ করেছেন ওলাঁদ ও মারকেল। এরইমধ্যে ইউরোপীয় ইউনিয়ন জানিয়েছে, মিসর পরিস্থিতি পর্যালোচনার জন্য জোটের ২৮ দেশের সিনিয়র কর্মকর্তারা সোমবার বৈঠকে বসবেন। সূত্র : ওয়েবসাইট

  1. মিসরীয় সেনাবাহিনীকে সউদী বাদশাহর সমর্থন | bdtodaynews.com

    www.bdtodaynews.com/মিসরীয়-সেনাবাহিনীকে-সউদ/
    সুত্র: কায়রোয় বুধবারের গণহত্যার পক্ষে সাফাই গেয়ে মিসরীয় সেনাবাহিনীকে সমর্থন দিয়েছেন সউদী বাদশাহ আবদুল্লাহ। কায়রোয় মিসরীয় সেনাবাহিনীর ওই নির্মম অভিযানে সরকারীভাবে সাড়ে ছয় শ' মানুষ নিহত হওয়ার ঘটনা স্বীকারের পর সারা বিশ্ব যখন নিন্দায় সোচ্চার হয়েছে, তখন ব্রাদারহুডকে প্রতিহত করতে আরব দেশগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার ...
    1. Saudi King offers support to Egyptian Army - Zee News - India

      zeenews.india.com/.../saudi-king-offers-support-to-egyptian-army_870082....
      3 hours ago - Saudi King Abdullah is one of the most prominent foreign supporters of Egypt`s military generals in their armed push against Egypt`s Islamic ...
      1. Saudi King Abdullah states support for Egypt's military - CSMonitor ...

        www.csmonitor.com/.../Saudi-King-Abdullah-states-support-for-Egypt-s...
        2 days ago - On Friday King Abdullah of Saudi Arabia voiced his support for the military leadership of Egypt and spoke of fighting against terrorism, ...