Banner Advertiser

Friday, June 6, 2014

[mukto-mona] Funny hope of Amir






অবৈধ সরকারকে সমর্থন দেবে না মোদি : আমীর খসরু

জাস্ট নিউজ -
ঢাকা, ৬ জুন (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, কংগ্রেসকে ব্যবহার করে ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ। অবৈধ এই সরকারকে সমর্থন দেবে না নরেন্দ্র মোদি। তিনি ২০১৪-১৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে অবৈধ উল্লেখ করে তা প্রত্যাখান করার ঘোষণা দেন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে নাগরিক ফোরাম আয়োজিত 'নরেন্দ্র মোদির নতুন সরকার : বাংলাদেশ-ভারত সম্পর্ক কেমন হওয়া উচিত' শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, একটি অবৈধ সরকার তথাকথিত বাজেট পেশ করেছে। আমরা এই অবৈধ বাজেট প্রত্যাখ্যান করছি।

তিনি বলেন, বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশের নির্বাচিত নরেন্দ্র মোদির সরকার তাদের অতীতের সরকারের কলঙ্কের বোঝা বইবে কিনা এটা তাদের সিদ্ধান্ত নিতে হবে।

আমীর খসরু বলেন, বিশ্বের সব গণতন্ত্রকামী দেশগুলো ৫ জানুয়ারি নির্বাচনের বিরোধিতা করেছে। এ নির্বাচন নিয়ে ভারতের সঙ্গে ওই দেশগুলোর সম্পর্কে টানাপোড়েন হয়েছে।

তিনি বলেন, সার্কভুক্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশ হচ্ছে একমাত্র অগণতান্ত্রিক দেশ, যেখানে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে একটি দল ক্ষমতা দখল করে আছে। এ অগণতান্ত্রিক সরকারকে বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারতের মোদি সরকার সহযোগিতা করবে কিনা এটা ভাবনার বিষয়।

(জাস্ট নিউজ/কেএসএইচ/এইচও/১৪৫৮ঘ)মোদির আমন্ত্রণ নিয়ে ঢাকা আসছেন সুষমা স্বরাজ
মোদির আমন্ত্রণ নিয়ে ঢাকা আসছেন সুষমা স্বরাজ

শীর্ষ নিউজ ডেস্ক : ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আগামী ২৬ জুন ঢাকায় আসছেন। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রলণালয় থেকে এ খবর জানা গেছে। ভারতের ক্ষমতা বিজিপি নেতৃত্বাধীন সরকারের এই মন্ত্রী সুষমা স্বরাজ বাংলাদেশে মাত্র একদিন অবস্থান করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়ে দেশটির নতুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চিঠি নিয়ে পৌঁছে দিতেই সুষমা স্বরাজ ঢাকা আসছেন।

মোদির সঙ্গে তার নতুন মন্ত্রিসভার সদস্য হিসেবে সম্প্রতি শপথ নেন বিজেপির নেত্রী সুষমা। এই নেতা ভারতের পঞ্চদশ লোকসভায় বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করেন। ৬২ বছর বয়সী সুষমা এবারের লোকসভা নির্বাচনে মধ্যপ্রদেশের বিদিশা থেকে পদ্মফুল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেন। সুষমা স্বরাজ এমন একটি সময় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন, যখন বাংলাদেশের সঙ্গে ভারতের বেশ কয়েকটি অমীমাংসিত সমস্যা সমাধানের অপেক্ষায় রয়েছে। তিস্তার পানি বণ্টন চক্তি সই এবং স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়নে কংগ্রেস নেতৃত্বাধীন গত সরকার অনেকটাই এগিয়েছিল। তবে বিজেপি এই দু'টি বিষয়ে গুরুত্ব দেবে বলে মোদির সরকার পক্ষ থেকে জানানো হয়েছে। মাত্র ২৫ বছর বয়সে হরিয়ানার মন্ত্রিসভার সর্বকনিষ্ঠ সদস্য হিসেবে দায়িত্ব নেওয়ার পর জাতীয় রাজনীতিতে স্থান করে নিয়ে এর আগেও কেন্দ্রীয় সরকারের মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন সুষমা। এর আগে অটল বিহারি বাজপেয়ি সরকারে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন তিনি। হরিয়ানা সরকারের শিক্ষা এবং শ্রম মন্ত্রণালয়ের দায়িত্বেও ছিলেন সাতবারের এই পার্লামেন্টারিয়ান।

শীর্ষ নিউজ ডটকম/ওবায়দুল্লাহ্/মাজহার

০৬ জুন ২০১৪

১২ : ৫০ ঘ.




__._,_.___

Posted by: Borakh Bash <borakhbash@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___