Banner Advertiser

Sunday, March 20, 2016

[mukto-mona] Please visit www.corruptionwatchbd.com



রিজার্ভের অর্থ চুরি-১মাস গোপন রাখা

আমেরিকান ব্যাংকে রাখা বাংলাদেশ ব্যাংকের(বিবি) রিজার্ভের অর্থ চুরি হয়েছে। মতিঝিল থানায় করা মামলা থেকে জানা যায় যে, ০৫ফেব্রুয়ারী বিবি কর্তৃপক্ষ বিষয়টি জানে। ছুটির দিন হোক আর যাই, হোক বিষয়টি বিদ্যুৎ গতিতে সারা পৃথিবীতে জানানো সম্ভব ছিল। প্রধানমন্ত্রী কেন, প্রেসিডেন্ট ওবামাকেও জানানো কোন বিষয় ছিলনা।

বিষয়টি মোবাইলে মন্ত্রী-প্রধানমন্ত্রীকে জানালে তাঁরা তাৎক্ষনিক আমেরিকার বাংলাদেশ রাস্ট্রদূতকে জানাতেন।  মন্ত্রী-প্রধানমন্ত্রীর নির্দেশে রাস্ট্রদূত প্রয়োজনে সশরীরে আমেরিকান ব্যাংকে যেতেন। আমেরিকান ব্যাংকতো জানেই টাকা ফিলিপাইন রিজাল ব্যাংকে যাচ্ছে। তা জেনে ফিলিপাইনে বাংলাদেশ রাস্ট্রদূতকে এবং এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকে চাকুরীরত বংলাদেশের বিকল্প নির্বাহী পরিচালককে জানালে তারা তাৎক্ষনিক ব্যবস্থা নিতে পারতেন। প্রয়োজনে তাৎক্ষনিক বাংলাদেশের মন্ত্রী-প্রধানমন্ত্রী ফিলিপাইনের মন্ত্রী-প্রধানমন্ত্রীর সাথে কথা বলতেন।

এসব ক্ষেত্রে বর্তমান আধুনিক বিশ্বে জিটুজি কথা বলতে সবসময় অফিসিয়াল প্রটোকল লাগেনা। বিবির রিজার্ভের টাকা চুরি করতে সরকারের আরও উপরের স্তরের লোক জড়িত আছে। যেজন্য গভর্নর সাথে সাথে মন্ত্রী-প্রধানমন্ত্রীকে জানাননি। যদিও এরা কেহই ধরা পড়বেনা। মন্ত্রী-প্রধানমন্ত্রীকে না জানানোর ব্যাপারে গভর্নর যত যুক্তিই দেখাকনা কেন, সে(গভর্নর) এত বোকা বা বেকুব নহে। দেশের স্বার্থেতো বটেই, নিজের স্বার্থেই সে তাৎক্ষনিক তা মন্ত্রী-প্রধানমন্ত্রীকে জানাবে।

বাহ্যিক রূপ দিয়ে পৃথিবীর কোন মানুষকেই শতভাগ পরিমাপ করা সম্ভব নহে, উচিৎও নহে। বাহ্যিকভাবে পরহেজগার, দাঁড়ি, টুপি, পাজামা-পাঞ্জাবী পরিহিত উচ্চশিক্ষিত, উচ্চপদস্থ বহুলোক আছে যারা অনেক নিম্নমানের নোংরা কাজে জড়িত। ডঃ আতিউর এ অপরাধের সাথে জড়িত কিনা ইহা প্রমানিত সত্য নহে। তবে ইহা প্রমানিত সত্য যে, তাৎক্ষনিকভাবে মন্ত্রী-প্রধানমন্ত্রীকে  জানানো যাহা তাঁহার দায়িত্ব-কর্তব্যের মধ্যে পড়ে, তিনি তা একমাসেও করেননি। এটা কোন বড়চাপে (হতে পারে নিজের কোন অবৈধ স্বার্থে) যে তিনি করেছেন এটা নিশ্চিত বলা যায়, যদিও তা তিনি ছাড়া আর কারও পক্ষে বলা বা প্রমান করা সম্ভব নহে। হলমার্কে ও বেসিকে বাইরের কারা জড়িত ছিল সবাই জানে এবং এটাও জানে তারা কেহ ধরা পড়েনি, এখানেও পড়বেনা।

৮০০কোটি টাকার ১০%হলেও ৮০কোটি টাকা!! ৫০% হলে ৪০০কোটি টাকা!! কল্পনা করুনতো। এ টাকার জন্য বড়দের কোন মানি লন্ডারিং বা দুর্নীতির মামলায় পড়তে হবেনা। So, ৮০০ কোটি টাকা নিরাপদ দুরত্বে চলে যাওয়ার সুযোগ করে দিতে অসুবিধা কি?  



__._,_.___

Posted by: Abdul Mannan <mannanabdul56@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___