Banner Advertiser

Saturday, January 7, 2017

[mukto-mona] Re: {NA Bangladeshi Community} Re: সোহরাওয়ার্দী না হলে পল্টনে অনুমতি চায় বিএনপি



লুলা-খুড়া-অক্ষম-অযোগ্য বিএনপি একটা কাপুরুষ ও মিসকিনের দল হয়ে গেছে !! ভিক্ষা করে,  করুনা প্রার্থনা করে রাজনৈতিক রুজি নির্বাহ করে !! নিজেদের 
গণতান্ত্রিক অধিকারকে, সভা করার মৌলিক অধিকারকে  বাকশালী অনুমতির আর কান্নাকাটির অনুকোপ্পায়   ভিক্ষারির মতো বিসর্জন দিয়েছে !! 

-RA 

2017-01-07 4:04 GMT-05:00 RANU CHOWDHURY <ranu51@hotmail.com>:

Pl watch the video: https://www.facebook.com/shaik.anayetali/videos/726864607476355/

the theam is explained below you may agree or disagree


ফেইসবুকে ছড়িয়ে পড়া এক মুরগী বনাম দুই পাখির যুদ্ধটি হয়তোবা অনেকেরই নজর কেড়েছে । আমার কাছে মনে হয়েছে এ যেন বাংলাদেশের রাজনীতির এক বাস্তব চিত্র । মুরগীটি হলো নি:সন্দেহে বাকশাল যারা এখন জোর করে ক্ষমতা দখল করেছে । যে পাখিটিকে আক্রমণ করে নিচে ফেলে দিয়েছে এবং সেখান থেকেই প্রতিরোধ সৃষ্টির চেষ্টা করছে সেটি হলো জামায়াতে ইসলামী । আর পাশে দাঁড়িয়ে যে পাখিটি মাঝে মাঝে ঠোকর দিচ্ছে এবং ভাবছে আরো আক্রমণ করা ঠিক কিংবা নিরাপদ হবে কি না , সেটি হলো বিএনপি । জামায়াত ও বিএনপির এই অবস্থান অবশ্য বার কয়েক পরিবর্তন হয়েছে । অর্থাৎ একজনকে যখন বাকশাল নামক মুরগীটি আক্রমণ করেছে , অন্যজন তখন পেছন থেকে দাঁড়িয়ে তামাশা দেখেছে । ব্যাটলফিল্ডের আশেপাশে আরো কিছু পাখির আওয়াজ পাওয়া গেছে । তারা হলেন ২০ দলের অন্যান্য সদস্যগণ । যে তিনটি হাঁসের বাচ্চা পাশ দিয়ে চলে গেছে - এরা হলো ডাক্তার বদরুদ্দোজা চৌধুরীর বিকল্প ধারা , কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ এবং আ.স.ম. আব্দুর রবের জাসদ । এই ভিডিওটি দেখে আপনার মনে হবে - ইশ্, পাশে দাঁড়িয়ে থাকা পাখিটি যদি মুরগীকে পেছন থেকে আক্রমণ করত , তবে সহজেই মুরগীটি কাবু হয়ে যেতো । একজন বাচ্চা ছেলেকে যদি এই ভিডিওটি দেখানো হয় সেও চেচিয়ে বলবে , " এই বোকা পাখি , এই ভাবে দাঁড়িয়ে না থেকে পেছন থেকে মুরগীকে কামড় দে, কামড় দে .... । একটা দুধের বাচ্চা যে কৌশলটি ধরতে পারে , এদেশের বাঘা বাঘা রাষ্ট্রবিজ্ঞানী ও বুদ্ধিজীবীগণ সেই বিষয়টি আঁচ করতে ব্যর্থ হয়েছে । তারা বরং এই ব্যাটল ফিল্ডের পাশ দিয়ে আপন মনে চলে যাওয়া তিনটি হাঁসের বাচ্চাকে দেখে চরম উচ্ছসিত হয়ে পড়েছেন । যে হাঁসের বাচ্চারা ব্যাটলফিল্ডের পাশেই আপন মনে খাচ্ছে । আমার কেন যেন মনে হচ্ছে , আমাদের বিরোধী দলীয় নেতৃবৃন্দ উক্ত ভিডিওটি ঘন ঘন দেখলে অনেক অনেক ফায়দা হবে । ----------------------------------------------------------- বি.দ্র. নিচের পর্যবেক্ষণটি খুবই গুরুত্বপূর্ণ বিবেচনায় মূল লেখার সাথে সংযুক্ত করা হলো । "আপনার বিশ্লেষন অসাধারণ হয়েছে। আর একটু খেয়াল করলে দেখবেন ভারতও আছে এই ভিড়িওতে। যখন মুরগীকে আক্রমণ করে নিচে ফেলে কাবু করে ফেলেছে ঠিক তখনই একটা অদৃশ্য হাত মুরগীকে বাচানোর জন্য এগিয়ে এসেছে। আর সেটাই হচ্ছে ভারত। ঝগড়ার মূল কারিগর সেই হাতটিই জামাত-শিবিরকে নিশ্চিহ্ন করার মিশন দিয়েছিল বস্তা বস্তা টাকা খরচ করে। জাযাকাল্লাহ খায়ের।"-হাসান ইমাম -1:29 19,451 Views 






From: Mohammad Gani <mgani69@gmail.com>
Sent: Saturday, January 7, 2017 12:49 AM
To: nabdc@googlegroups.com
Cc: mina farahh; Farida Hossain; Dr Jalal Uddin Khan; Zoglul Husain; RANU CHOWDHURY; Khalifa Malik; Abu Obaid Chowdhury; Atiqur Rahman Salu (; Dr. Jamir Chowdhury; mgsmibrahim@gmail.com; Post Card; Kazi Nuru; selimcpb@yahoo.com; <noa@agni.com>; GT International; Dr. Nurun Nabi; Golam Akhter; Farzana Ahmed; Bana Mali; Sameer Syed; Capt Hossain; Dr. Em Pannah; Javed Helali; Khondkar Saleque; Dr.Gholam Mostofa; Nafisa Noor; Mohammed Hussain; asif nazrul; BNP Chairperson Office; Dr. M. Mohsin Ali; (jamilchowdhury13@yahoo.co.uk); farhadmazhar@hotmail.com; Captain Chowdhury; Nazrul Islam (; Bangladesh Nationalist Party
Subject: সোহরাওয়ার্দী না হলে পল্টনে অনুমতি চায় বিএনপি
 
20170106
Forwarded by:
Mohammad Gani
Dhaka/India
************
                                                                           The Daily Ittefaq
                                                                           শনিবার, ০৭ জানুয়ারি ২০১৭


                                 
        সোহরাওয়ার্দী না হলে পল্টনে অনুমতি চায় বিএনপি 



                                   সোহরাওয়ার্দী না হলে পল্টনে অনুমতি চায় বিএনপি

ফাইল ছবি
সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার বিএনপি'র সমাবেশের অনুমতি মেলেনি। পুলিশ শুক্রবার রাত সাড়ে ৮টা পর্যন্ত হ্যা-না কিছুই বলেনি। দলের একটি প্রতিনিধিদল ঢাকা মেট্রপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে গিয়ে সদুত্তর না পেয়ে ফিরে আসেন। এ প্রসঙ্গে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার জানান, শুক্রবার রাত সাড়ে ৮টা পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের বিষয়ে কোন নির্দেশনা পাওয়া যায়নি। বিকালে নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি সমাবেশের প্রস্তুতি সভা করেছে। 
 
দলের নেতারা বলছেন, সোহরাওয়ার্দী উদ্যানে না দিতে পারলে নয়া পল্টনে বিএনপি অফিসের সামনে সমাবেশ করার অনুমতি দিলেও তারা করবেন। তারা অল্প সময়ের নোটিসে সমাবেশ করার প্রস্তুতি নিয়ে রেখেছেন।
 
পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার বিকেলে বিএনপির এই সমাবেশ হওয়ার কথা। এতে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এই সমাবেশে বক্তব্য দিবেন। সমাবেশের অনুমতি চেয়ে দলের পক্ষ থেকে গত ২৬ ডিসেম্বর গণপূর্ত বিভাগসহ পুলিশ প্রশাসনকে চিঠি দেয়া হয়। গণপূর্ত বিভাগ শর্তসাপেক্ষ অনুমতি দিয়েছে। পুলিশের অনুমতি হয়নি। 
 
জানা গেছে, গত বছর ৫ জানুয়ারি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেছিল তারা। সেই সমাবেশের জন্য ১২ ঘণ্টা আগে১২ টি শর্তে অনুমতি দিয়েছিলো সরকার। দলের দায়িত্বশীল নেতারা বলছেন, এবারো শর্ত সাপেক্ষ অনুমতি দিলেও আমাদের আপত্তি নেই। বিএনপির সমাবেশ হবে শান্তিপূর্ণ।
 
এদিকে জানা গেছে, আজ শেষ মুহূর্তে সমাবেশের অনুমতি না পেলে বিএনপি নতুন করে কর্মসূচির দিনক্ষণ দিতে পারে। সেক্ষেত্রে শনিবার দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নেতাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিবেন। চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম জানান, দুপুরে বিএনপির একটি প্রতিনিধিদল সমাবেশের অনুমতির বিষয়ে জানতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কার্যালয়ে যায়। তবে তাঁরা ডিএমপি কমিশনারের সাক্ষাৎ পাননি। তিনজন কর্মকর্তার সঙ্গে কথা বলে এসেছেন। তারা ইতিবাচক কিছু বলতে পারেনি। তবে দলের নেতারা আশা করছেন, তারা শেষ মুহূর্তে সমাবেশের অনুমতি পাবেন।
 
এদিকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশের অনুমতি না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন,আমরা আশা করছি আপনাদের শুভ বুদ্ধির উদয় হবে। আপনারা আমাদের সোহরাওয়ার্দী উদ্যানেই সভা করার অনুমতি দেবেন। এভাবে গণতন্ত্রকে সংকুচিত করবেন না; এভাবে দরজা জানলা বন্ধ করে দেবেন না। দরজা-জানালা খুলে দিতে হবে। হাজারটা মত আসবে, পথ আসবে। সেখান থেকেই তো গণতন্ত্র বিকশিত হবে। 
 
মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা সোহরাওয়ার্দী উদ্যান চেয়েছি, এখন পযর্ন্ত পাইনি। এখনও যদি অনুমতি দেন, জনসভা সফল করবো। সেখানে না দিয়ে যদি পার্টি অফিসের সামনে দেন, তাহলেও আমরা জনসভা সফল করতে পারবো। আমরা দু'টো প্রস্তাব-ই রাখছি।
 
মির্জা ফখরুল বলেন, আমরা ৫ জানুয়ারি সভা করিনি। ওই দিন চেয়ারপার্সনের মামলার হাজিরা ছিল। আমরা যে কোনো ধরনের সংঘাত এড়াতে ৭ জানুয়ারি সভা করতে চেয়েছি। পিডব্লিউডি আমাদের অনুমতি দিয়েছে। পুলিশের অনুমতি পাইনি। 
 
উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি ১০ম সংসদ নির্বাচনের দিনকে 'গণতন্ত্র হত‌্যা দিবস' হিসেবে পালন করে বিএনপি। 
 
 
Source link: http://www.ittefaq.com.bd/politics/2017/01/06/98628.html
সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার বিএনপি'র সমাবেশের অনুমতি মেলেনি। পুলিশ শুক্রবার রাত সাড়ে ৮টা পর্যন্ত হ্যা-না কিছুই বলেনি। দলের একটি প্রতিনিধিদল ঢাকা মেট্রপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে গিয়ে সদুত্তর না পেয়ে ফিরে আসেন। এ প্রসঙ্গে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার জানান, শুক্রবার রাত সাড়ে ৮টা পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের বিষয়ে কোন


**********************************************************************************************************************************************




***************************************************************************************************************************************************

--
You received this message because you had subscribed to the Google Groups "North America Bangladeshi Community forum". Any posting to this group is solely the opinion of the author of the messages to nabdc@googlegroups.com who is responsible for the accuracy of his/her information and the conformance of his/her material with applicable copyright and other laws where applicable. The act of posting to the group indicates the subscriber's agreement to accept the adjudications of the moderator(s). To post to this group, send email to nabdc@googlegroups.com.
---
You received this message because you are subscribed to the Google Groups "North America Bangladeshi Community" group.
To unsubscribe from this group and stop receiving emails from it, send an email to nabdc+unsubscribe@googlegroups.com.
Visit this group at https://groups.google.com/group/nabdc.
For more options, visit https://groups.google.com/d/optout.



__._,_.___

Posted by: rashed Anam <rashedanam1971@gmail.com>


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190





__,_._,___