Banner Advertiser

Monday, January 21, 2013

[mukto-mona] বাচ্চু রাজাকারের ফাঁসির রায় শোনার পর দেশব্যাপী আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত !!!!



বাচ্চু রাজাকারের ফাঁসির রায় শোনার পর দেশব্যাপী আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত
ঢাকা, ২১ জানুয়ারি ২০১৩ (বিডিএনএন২৪) :- মানবতাবিরোধী অপরাধে আবুল কালাম আযাদ ওরফে বাচ্চু রাজাকারের ফাঁসির রায় ঘোষণার পর আজ সারাদেশে আনন্দ মিছিল ও সমাবেশ এবং মিষ্টি বিতরণ করা হয়। আনন্দ মিছিল পরবর্তী সমাবেশে সরকারকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বক্তারা অবিলম্বে সকল মানবতাবিরোধীর বিচার সম্পন্ন করারও আহ্বান জানান। বরিশাল থেকে বিডিএনএন২৪'র স্টাফ রিপোর্টার জানান, মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত আবুল কালাম আযাদ ওরফে বাচ্চু রাজাকারের ফাঁসির রায় ঘোষণার পর বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আজ নগরীতে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বেলা সাড়ে ১২টায় সদর রোডের দলীয় কার্যালয় থেকে আনন্দ মিছিলটি বের হয়। মিছিলটি সদর রোড দিয়ে চকবাজার, ফজলুল হক এভিনিউ হয়ে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত এক সমাবেশে মিলিত হয়। সমাবেশে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আফজালুল করিম, জেলা আওয়ামী লীগ নেতা সৈয়দ আনিস, মহানগর আওয়ামী লীগ নেতা ও আইনজীবী সমিতির সম্পাদক লস্কর নুরুল হক, আওয়ামী লীগ নেতা মশিউর রহমান রিন্টু ও যুবলীগ কেন্দ্রীয় নেতা সাদেক আব্দুল্লা বক্তৃতা করেন।
বাচ্চু রাজাকারের মৃত্যুদন্ডের রায়ের মধ্য দিয়ে আজ গোটা জাতি কলংকমুক্ত হলো উল্লেখ করে বক্তারা বলেন, শহীদদের আত্মা শান্তি পেলো দীর্ঘ ৪১ বছর পর। বাচ্চু রাজাকারের মতো অন্যান্য মানবতাবিরোধীর বিচারের রায় ঘোষণা ও তা কার্যকরের মাধ্যমে এ দেশকে রাজাকার মুক্ত করার জন্য বক্তরা সরকারের নিকট আবেদন জানান। এর আগে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগেও নগরীতে আনন্দ মিছিল বের হয়। খুলনা সংবাদদাতা জানান, মহান মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আবুল কালাম আযাদ ওরফে বাচ্চু রাজাকারের ফাঁসির রায় ঘোষণার পর সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে খুলনায় আনন্দ মিছিল ও সমাবেশ করেছে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ।
মিছিলের পর দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে অনূষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব সাইফুজ্জামান শেখর, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সহ সম্পাদক অসিত বরন বিশ্বাস, মহানগর আওয়ামী লীগ নেতা এম ডি বাবুল রানা, নূর ইসলাম বন্দ, মাহবুব আলম সোহাগ, কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, যুবনেতা হাফেজ মোঃ শামীম, সাবেক ছাত্রনেতা শেখ মোঃ আবু হানিফ, শফিকুর রহমান পলাশ, ফারুক হাসান হিটলু, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা নবীরুজ্জামান বাবু, রিয়াজ মোর্শেদ, জেলা ছাত্রলীগ সভাপতি আরাফাত হোসেন পল্টু, মহানগর ছাত্রলীগ নেতা হোসেনুজ্জামান হোসেন, অভিজিৎ পাল প্রমুখ। বেলা ১১টায় দলীয় কার্যালয় থেকে মিছিল শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে দলীয় নেতা-কর্মী ও জনগণের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।
এ সময় খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদাক মিজানুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার ৪১ বছর পর মানবতাবিরোধীদের বিচার কার্যক্রম শুরু হওয়া এবং আজ বাচ্চু রাজাকারের বিচারের রায় ঘোষণার মধ্যদিয়ে জাতি কলঙ্ক মুক্ত হয়েছে। তিনি মানবতাবিরোধী বাকি মামলা দ্রুত নিষ্পত্তির দাবি জানান এবং পালিয়ে থাকা বাচ্চু রাজাকারকে গ্রেফতার করে দ্রুত এই রায় কার্যকর করার আহবান জানান। বিডিএনএন২৪'র লক্ষ্মীপুর সংবাদদাতা জানান, মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত আবুল কালাম আযাদ ওরফে বাচ্চু রাজাকারের ফাঁসির আদেশে লক্ষ্মীপুরে সোমবার দুপুরে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ।
সকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের দলীয় কার্যালয়ে থেকে আনন্দ মিছিল শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে এসে সমাবেশে মিলিত হয়। জেলা আওয়ামী লীগ সভাপতি এম আলাউদ্দিন, সাধারণ সম্পাদক মিজানুর রহিম, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন মাষ্টার, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি নুর উদ্দিন চৌধুরী নয়ন, সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী, জেলা ছাত্রলীগ সভাপতি শেখ জামাল রিপন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান পাটোয়ারী প্রমূখ সমাবেশে বক্তৃতা করেন। মিছিলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়। এছাড়াও জেলার ৪টি উপজেলায় আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিডিএনএন২৪'র গোপালগঞ্জ সংবাদদাতা জানান, মানবতা বিরোধী অপরাধের দায়ে আবুল কালাম আযাদ ওরফে বাচ্চু রাজাকারের ফাঁসির আদেশ শোনার পর সোমবার দুপুরে গোপালগঞ্জে আনন্দ মিছিল, সমাবেশ ও মিষ্টি বিতরণ করা হয়। জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে স্থানীয় প্রেস ক্লাব থেকে তাক্ষণিক আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের চৌরঙ্গী চত্বরে এসে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হক চৌধুরী, যুগ্ম আহবায়ক মাহাবুব আলী খান ও জেলা যুবলীগের সভাপতি জিএম সাহাব উদ্দিন আজম বক্তব্য রাখেন। পরে প্রেসক্লাবের সামনে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মী ও উপস্থিত সাধারণ মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করে। এসব কর্মসূচিতে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও ছাত্র লীগের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
সমাবেশে মানবতা বিরোধী অপরাধের দায়ে আবুল কালাম আযাদ ওরফে বাচ্চু রাজাকারের ফাঁসির রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়ে বক্তরা বলেন, এ রায়ে সারাদেশের মানুষ খুশি হয়েছে। স্বাধীনতার ৪১ বছর পর একজন ঘৃণিত মানবতাবিরোধী অপরাধীর ফাঁসি হয়েছে। তাই একই সঙ্গে তারা দেলোয়ার হোসেন সাঈদী, নিজামী, গোলাম আযম, সাকা চৌধুরীসহ অন্যান্য মানবতাবিরোধী অপরাধীদের বিচার দ্রুত শেষ করার দাবি জানান। এছাড়াও কাশিয়ানি ও মুকসুদপুরেও আনন্দ মিছিল হয়। বিডিএনএন২৪'র হবিগঞ্জ সংবাদদাতা জানান, বচ্চু রাজাকারের ফাঁসির আদেশ শোনার পর সোমবার দুপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল বের করা হয়। হবিগঞ্জ শহরের কেন্দ্রীয় ঈদগাহ থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।
মিছিলের নেতৃত্ব দেন হবিগঞ্জ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. আবু জাহির। হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ছালেক মিয়া, জেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সুলতান মাহমুদ, শফি উল্লাহ, আওয়ামী লীগ নেতা দেওয়ান মাছুম রায়হান চৌধুরী, কুতুব উদ্দিন ও ইউপি চেয়ারম্যান আব্দুল আওয়াল তালুকদার প্রমুখ মিছিলে অংশগ্রহণ করেন। এছাড়াও, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, কুষ্টিয়া, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুমিল্লা, ময়মনসিংহ, সিলেট, মৌলভীবাজার, টাঙ্গাইল, গাজীপুর প্রর্ভতি জেলায় আনন্দ মিছিল, সমাবেশ ও মিষ্টি বিতরণ করা হয়।
 
 
 
 


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___