Banner Advertiser

Monday, December 30, 2013

[mukto-mona] সুপ্রিমকোর্টে ফের হামলা : আইনজীবীদের দিকে ঢিল ছুঁড়ে মারেন অপু উকিলসহ কর্মীরা



Shaheen/Masum, please forward it to Bangladeshi googlegroups.

সুপ্রিমকোর্টে আওয়ামী যুবলীগের ফের হামলা : আইনজীবীদের দিকে ঢিল ছুঁড়ে মারেন অপু উকিলসহ কর্মীরা

স্টাফ রিপোর্টার
একদিন পরই সুপ্রিমকোর্টকে ফের কলঙ্কিত করল ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী যবলীগ। মহিলা যুবলীগ নেত্রী অপু উকিলের নেতৃত্বে যুবরীগের সশস্ত্র সন্ত্রাসীরা শতশত পুলিশের উপস্থিতিতে সুপ্রিমকোর্টে ঢুকে আইনজীবীদের ওপর বর্বর হামলা চালান। সুপ্রিমকোর্টের ভেতরে পাল্টা প্রতিরোধ গড়ে তোলেন আইনজীবীরা। অপু উকিল আইনজীবীদের অশ্রাভ্য ভাষায় গালিগালাজ করেন। একজন মহিলা এমপির মুখের ভাষা শুনে স্তম্বিত হয়ে যান সিনিয়র আইনজীবীরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১১ টা ৫০ মিনিটের দিকে আইনজীবীরা বার সমিতি ভবন থেকে একটি মিছিল নিয়ে সুপ্রিম কোর্টোর মুল গেটের দিকে আসে। গেট আগে থেকেই বন্ধ থাকায় তারা গেটের সামনে এসে বিক্ষোভ করেন। এসময় রাজধানীর মত্স ভবন এলাকা থেকে লাঠি ও ইটের টুকরাসহ বিভিন্ন অস্ত্র নিয়ে যুব মহিলা লীগের একটি মিছিল হাইকোর্টার সামনের রাস্তা দিয়ে যাচ্ছিল। মিছিল থেকে যুব লীগের সন্ত্রাসীরা আইনজীবীদের জুতা দেখায়। এক পর্যায়ে তারা আইনজীবীদের দিকে ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। বেশ কিছু সময় সংঘর্ষ চলে। অপু উকিল পুলিশের উপস্থিতিতেই আইনজীবীদের দিকে উপর্যপুরি ঢিল ছুঁড়ে মারেন। যুবলীগের মহিলা কর্মীদের অশ্রাভ্য গালিগাজাল ও চিত্কার চেঁচামেচি উপভোগ করেন পুলিশ সদস্যরা। এর কিছুক্ষণ পরই সেখানে লাঠি ও ব্যানার নিয়ে তাদের সঙ্গে যোগ দেয় ছাত্রলীগ, মত্সা লীগ, প্রজন্ম লীগসহ বিভিন্ন সংগঠন। তারাও ঢিল মারতে থাকেন আইনজীবীদের দিকে। পুলিশ আগের দিনের মতো সুপ্রিমকোর্টের প্রধান গেটটি খুলে না দেয়ায় কিছুক্ষণ ধাক্কাধাক্কি করে তারা এ এলাকা ত্যাগ করেন। আইনজীবীদের ওপর ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের ঢিল ও নাজেহাল করার দৃশ্যটি প্রধান বিচারপতির কার্যালয়ের সামনে থেকে দাঁড়িয়ে উপভোগ করেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার একেএম শামছুল ইসলাম। বিক্ষুব্ধ আইনজীবীরা তার কাছে গিয়ে তাদের ওপর সরকার দলীয় ক্যাডারদের হামলার বিষয়ে অভিযোগ করেন। আইনজীবীরা সুপ্রিমকোর্টের পবিত্র রক্ষার জন্য রেজিস্ট্রারের হস্তক্ষেপ কামনা করলে জবাবে তিনি বলেন, আমরা কি করব? আমাদের কিছুই করার নেই। তার এ মন্তব্যের পর আইনজীবীরা বলেন, সুপ্রিমকোর্ট কি প্রতিবন্ধী হয়ে গেল?
আইনজীবীদের ওপর যুবলীগের মহিলা কর্মীদের হামলার বিষয়ে সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোঃ আকতারুল ইসলাম বলেন, আওয়ামী লীগ কখনোই ভিন্নমতকে সহ্য করতে পারে না। একদলীয় স্বৈরাচারী বাকশালী শাসনের স্বাদ জাতি এখন উপভোগ করছে। দুই দিন ধরে আওয়ামী লীগ ও তাদের সশস্ত্র সন্ত্রাসী বাহিনী পুলিশের উপস্থিতিতে আমাদের ওপর হামলা করছে অথচ সুপ্রিমকোর্ট প্রশাসন নির্বিকার। অতীতেও আওয়ামী লীগ সুপ্রিমকোর্টের বিরুদ্ধে লাঠি মিছিল করেছিল। গত ২৯ তারিখ রোববার ইতিহাসের বর্বরোচিত ঘটনার জন্ম দিয়েছে সরকার। আওয়ামী লীগের সন্ত্রাসীরা আইনজীবীদের ওপর হামলা করে মহিলা আইনজীবীদের বেধড়ক পিটিয়েছে। বিশ্ববাসী আওয়ামী সরকারের বাকশালী চরিত্র দেখতে পেয়েছে।


__._,_.___


****************************************************
Mukto Mona plans for a Grand Darwin Day Celebration: 
Call For Articles:

http://mukto-mona.com/wordpress/?p=68

http://mukto-mona.com/banga_blog/?p=585

****************************************************

VISIT MUKTO-MONA WEB-SITE : http://www.mukto-mona.com/

****************************************************

"I disapprove of what you say, but I will defend to the death your right to say it".
               -Beatrice Hall [pseudonym: S.G. Tallentyre], 190




Your email settings: Individual Email|Traditional
Change settings via the Web (Yahoo! ID required)
Change settings via email: Switch delivery to Daily Digest | Switch to Fully Featured
Visit Your Group | Yahoo! Groups Terms of Use | Unsubscribe

__,_._,___